রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৩৬

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে মতিঝিলে ইয়াবা কারবারি বাবুলকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল বুধবার (১৬ আগস্ট) সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ২ হাজার ৫২৮ পিস ইয়াবা, ৯ কেজি ৬০০ গ্রাম গাঁজা ও ১০৫ গ্রাম ২০ পুরিয়া হেরোইন উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ২৮টি মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় আজ দুপুরের দিকে গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।

এদিকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে ইয়াবাসহ বাবুল নামে একজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা-মতিঝিল বিভাগ। গ্রেফতারকৃতের নাম- মো. বাবুল।
অভিযানে নেতৃত্ব দেওয়া মতিঝিল জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আতিকুল ইসলাম জানান, বুধবার (১৬ আগস্ট) ঢাকা মহানগরীতে বিশেষ অভিযান পরিচালনাকালে তথ্য আসে এক ব্যক্তি মতিঝিলের টিএন্ডটি বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের ১নং গেইটের সামনে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ বিকেল ৩ টায় ওই এলাকায় অভিযান চালিয়ে ২ হাজার পিস ইয়াবাসহ বাবুলকে গ্রেফতার করা হয়।
গোয়েন্দা কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃত বাবুল কক্সবাজারের সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিক্রি করে থাকে। এ ঘটনায় ডিএমপির মতিঝিল থানায় রুজুকৃত মামলায় গ্রেফতারকৃতকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের কর্মকর্তা।