রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪৯

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গত ২৪ ঘন্টায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া যাত্রাবাড়ী এলাকা থেকে নারীসহ আরও ২ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার (১১ জুলাই) নিউজ পোস্ট বিডি ডটকমকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল সোমবার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার (১১ জুলাই) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে এক হাজার ৫৫৬ পিস ইয়াবা, ৯ কেজি ৪০০ গ্রাম গাঁজা, ৩৭২ গ্রাম হেরোইন ও ২ বোতল ফেন্সিডিল উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৩৫টি মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।


এদিকে যাত্রাবাড়ী থেকে নারীসহ পেশাদার ২ মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হচ্ছে- সোহেল ও কোহিনুর। এসময় তাদের কাছ থেকে মাদক বিক্রির নগদ টাকা ও বিপুল সংখ্যক ইয়াবা। আজ মঙ্গলবার (১১ জুলাই) সকালে বিষয়টি নিউজ পোস্ট বিডিকে নিশ্চিত করেছেন যাত্রাবাড়ী থানার এসআই মো. মনির হোসাইন।
তিনি বলেন, গতকাল সোমবার (১০ জুলাই) রাত ৮ টার দিকে গোপন সংবাদে যাত্রাবাড়ী থানার ঢাকা হাইওয়ে আউটগোয়িং কাজলা ব্রিজের পাশে একটি ফার্নিচার দোকান সংলগ্ন একটি বাড়ির তৃতীয় তলায় অভিযান চালনো হয়। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালেমাদক কারবারি সোহেল ও কোহিনুরকে গ্রেফতার করা হয়। তখন তাদের কাছ থেকে ২ হাজার ৩৯০ পিস ইয়াবাসহ মাদক বিক্রির নগদ ১ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়।
এসআই মনির হোসাইন বলেন, সোহেলের শরীরে তল্লাশি করে তার একটি হাতব্যাগের ভিতর থেকে ১৩৯০ পিস ইয়াবা ও নগদ দেড় লাখ টাকা পাওয়া যায়। এসময় জিজ্ঞাসাবাদে কোহিনুর জানান, তার বাসা বিবির বাগিচা এলাকায়। পরে তার বাসায় গেলে এক হাজার পিস ইয়াবা এবং নগদ ৪০ হাজার টাকা পাওয়া যায়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়। তিনি আরও বলেন, সোহেলের বাড়ি কক্সবাজার জেলার রামু এলাকায়। তিনি কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা এনে কোহিনুরকে দিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় তা সরবরাহ করেন। তার বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানায় বেশ কয়েকটি মাদকের মামলা রয়েছে। আজ দুপুরের দিকে তাদের দুইজনকে আদালতে পাঠানো হয়েছে।