রাজধানীতে মায়ের লাশ উদ্ধার, মেয়ে আটক

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীর মধ্যবাড্ডা বেপারিপাড়া এলাকার একটি বাসা থেকে মুসাম্মাৎ মাকসুদা বেগম (৬৫) নামে এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় পুলিশ তার মেয়ে স্মৃতি আক্তারকে আটক করেছে। আজ শুক্রবার (৩ নভেম্বর) দুপুরের দিকে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার (২ নভেম্বর) দিবাগত রাত ৪টার দিকে খবর পেয়ে পুলিশ ওই বাসার বেডরুমের বিছানার উপর থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) মোছা. ফাতেমা সিদ্দিকা নিউজ পোস্টকে বলেন, আমরা খবর পেয়ে রাত চারটার দিকে মধ্যবাড্ডা বেপারিপাড়া ২২/১ চারতলা বাসার পূর্ব পাশের রুমের বিছানা থেকে তার মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়ায় সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য আজ শুক্রবার (৩ নভেম্বর) সকালের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, আমরা প্রাথমিকভাবে খবর নিয়ে জানতে পেরেছি, নিহত মাকসুদা বেশ কিছুদিন ধরে অসুস্থ হয়ে বিছানায় ছিলেন। বৃহস্পতিবার রাতে তিনি বিছানাতেই পায়খানা করলে তার মেয়ে স্মৃতি আক্তার বাথরুমে গোসলের জন্য নিয়ে যান। পরে ক্ষিপ্ত হয়ে মাকে ধাক্কা দিলে ট্যাপের সঙ্গে লেগে মাথা কেটে যায়। পরে তাকে নিয়ে যায় বিছানায়। অসুস্থ অবস্থায় ওই বিছানাতেই তার মৃত্যু হয় বলে আমরা জানতে পেরেছি। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় স্মৃতি আক্তারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

তিনি আরও জানান, নিহত ওই নারীর গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলায়।