রাজধানীতে ৫৫ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২৩

সাইফুল ইসলাম:

রাজধানীর  বিভিন্ন স্থানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া কাকরাইলে এসএ পরিবহনের কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পার্সলে ইয়াবার চালান আনতে গিয়ে গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়লেন নারীসহ তিন জন। এরা হলেন- মো. সোহাগ শেখ, মো. রিয়াজুর রহমান ও মোছা. শাহানা আক্তার। তখন তাদের হেফাজত থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধারমূলে জব্দ করা হয়। আজ সোমবার (২৪ জুলাই) বিকেলে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল রোববার (২৩ জুলাই) সকাল ছয়টা থেকে আজ সোমবার (২৪ জুলাই) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক সেবন ও বিক্রির অপরাধে চিহ্নিত ৫২ জন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। তখন তাদের হেফাজত থেকে ৩৪ হাজার ১৭৯ পিস ইয়াবা, ১৫ কেজি ৫০ গ্রাম ২৬০ পুরিয়া গাঁজা ও ৬৩ গ্রাম হেরোইন ও ১০টি নেশাজাতীয় ইনজেকশন উদ্ধারমূলে জব্দ করা হয়। পৃথক এসব ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৯টি মামলা রুজু হয়েছে। আজ দুপুরের দিকে গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।

এদিকে অপর ঘটনায় রাজধানীর কাকরাইল এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। এসময় ইয়াবার বড় চালানসহ তিনজন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- মো. সোহাগ শেখ, মো. রিয়াজুর রহমান ও মোছাঃ শাহানা আক্তার। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা নিউজ পোস্টকে জানান, গত শনিবার রাত ১০টায় পল্টন মডেল থানার কাকরাইলের বীর উত্তম সামসুল আলম রোডে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তিনি আরও জানান, গোয়েন্দা টিম জানতে পারে যে, একটি সংঘবদ্ধ মাদকচক্র কক্সবাজার থেকে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পার্সেলে করে বিপুল পরিমাণ ইয়াবা কাকরাইল শাখায় নিয়ে আসছে। পার্সেল সংগ্রহের জন্য মাদক কারবারিরা এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস কাকরাইল শাখার সামনে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মাদক কারবারিদের অনুসরণ করতে থকে। একপর্যায়ে মাদক কারবারিরা কাকরাইলের বীর উত্তম সামসুল আলম রোডের একটি ফার্মেসিতে ঔষধ কেনার জন্য প্রবেশ করলে তাদেরকে হাতেনাতে ইয়াবার চালানসহ গ্রেফতার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃতরা কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে এসএ পরিবহনের মাধ্যমে ঢাকায় নিয়ে আসে। এরপর এসএ পরিবহন কাকরাইল শাখা হতে ইয়াবাগুলো সংগ্রহ করে রাজধানীতে থাকা মাদক কারবারিদের নিকট বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলো। এ সংক্রান্তে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় মামলা রুজু হয়েছে।