রাজধানীতে ৬৩ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২৩

সাইফুল ইসলাম:

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৬০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া পৃথক দুটি ঘটনায় আরও ৩ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধারমূলে জব্দ করা হয়েছে। আজ শনিবার (১২ আগস্ট) সকালে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।

তিনি বলেন, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল শুক্রবার (১১ আগস্ট) সকাল ৬টা থেকে আজ শনিবার (১২ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৬০ জনকে গ্রেফতার করা হয়। তখন তাদের হেফাজত থেকে ৮ হাজার ৬১০ পিস ইয়াবা, ৩৪ কেজি ৯০০ গ্রাম গাঁজা, ২২৭.১০ গ্রাম হেরোইন, ২০ লিটার দেশি মদ, ২০০ গ্রাম বিদেশি মদ ও ৫ ক্যান বিয়ার উদ্ধারমূলে জব্দ করা হয়।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৩টি মামলা রুজু হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারকৃতদের আজ শনিবার দুপুরের দিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ।

এদিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে ২০ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ। গ্রেফতারকৃতের নাম মো. রবিউল ইসলাম।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি-উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার হাবিবুর রহমান নিউজ পোস্টকে জানান, গতকাল শুক্রবার ঢাকা মহানগর এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনাকালীন তথ্য আসে কতিপয় ব্যক্তি মোহাম্মদপুরের ঢাকা উদ্যান হাউজিং এলাকায় মাদক ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এক পর্যায়ে সন্ধ্যা সাড়ে সাতটায় একতা হাউজিংয়ের ৪নং রোড থেকে ২০ কেজি গাঁজাসহ রবিউল নামের একজনকে গ্রেফতার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃত রবিউল ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে এসব গাঁজা সংগ্রহ করে ঢাকা শহরের বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তার বিরুদ্ধে ডিএমপির মোহাম্মদপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে।

অপরদিকে রাজধানীর রামপুরা থেকে ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-মতিঝিল বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। গ্রেফতারকৃতরা হলো- মো. বুলবুল আহম্মদ ও মো. আঃ সালাম। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৪০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া সহকারী পুলিশ কমিশনার এস.এম হাসান সিদ্দিকী নিউজ পোস্টকে জানান, গতকাল শুক্রবার বিকেলে রামপুরার আল্লাহর দান সুইট অ্যান্ড ফুড দোকানের সামনে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদেরকে গ্রেফতার করা হয়। তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা ও গাজীপুরসহ আশপাশ এলাকায় বিক্রি করতো। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রামপুরা থানায় মামলা রুজু হয়েছে।