রাজধানীতে ৭২ কেজি গাঁজাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর মগবাজার চৌরাস্তায় অভিযান চালিয়ে পেশাদার ৪ মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৭২ কেজি গাঁজাসহ মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- মো. সাগর হোসেন, মো. ইউসুফ, মো. হাসান ও মো. মারুফ। আজ মঙ্গলবার (৮ আগস্ট) সকালে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন অভিযানে নেতৃত্ব দেয়া অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজিয়া ইসলাম।


তিনি বলেন, গতকাল সোমবার রাতে হাতিরঝিল থানার মগবাজার চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা-রমনা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা বলেন, ঢাকা মহানগর এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনাকালে গতকাল সোমবার রাত প্রায় সোয়া ১০ টায় গোপন সংবাদে জানতে পারে, কয়েকজন মাদক কারবারি ট্রাকে করে কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে মহাখালী-তেজগাঁও সড়ক হয়ে মগবাজারের দিকে আসছে।

এমন তথ্যের ভিত্তিতে আমার নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি টিম মগবাজার চৌরাস্তার কাছে হাবীব ইলেক্ট্রিক স্টোরের সামনে রাস্তায় অবস্থান নেয়। রাত সাড়ে ১০টায় ট্রাকটি আসলে পুলিশের গাড়ি দিয়ে ব্যারিকেড দেওয়া হয়। এসময় মাদক কারবারিরা পালানোর চেষ্টা করলে তাদের ৪ জনকে গ্রেফতার করা হয়। পরে ট্রাকটি তল্লাশি করে ৭২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। গাঁজা পরিবহনে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়েছে।


গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নাজিয়া ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা মাদক ব্যবসায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা বলেছে, কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রি করতো। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হাতিরঝিল থানায় মামলা রুজু হয়েছে। ওই মামলায় আজ মঙ্গলবার দুপুরের দিকে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।