রাজধানীর শ্যামলীতে ২০তলা ভবনে আগুন, নিয়ন্ত্রণে ১৩ ইউনিট: ১৭ জনকে উদ্ধার

প্রকাশিত: ২:৫১ পূর্বাহ্ণ, জুন ২, ২০২৩

রাজধানীর শ্যামলীতে রূপায়ন শেলটেক ভবনের আগুনের ঘটনায় এখন পর্যন্ত ভবনটি থেকে ১৭ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তাদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৪ জন নারী। ভবনের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ১৩টি ইউনিট।

বৃহস্পতিবার (১ জুন) রাতে এই তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখার ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম।
তিনি জানান, ভবনটি থেকে এখন পর্যন্ত ১৭ জনকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে। এরমধ্যে টিটিএল দিয়ে নামানো হয়েছে ৬ জনকে। ভবন থেকে নামিয়ে আনাদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৪ জন নারী রয়েছে। এখনো আগুন নেভানো ও উদ্ধার কাজ চলছে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভবনটিতে বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য এসবিএফ ডায়ালাইসিস সেন্টার, নূরজাহান অর্থোপেডিক অ্যান্ড জেনারেল হাসপাতাল, ঢাকা ট্রমা সেন্টার অ্যান্ড স্পেশালাইজড হসপিটাল।

প্রাথমিকভাবে জানা গেছে, হাসপাতালগুলো থেকে রোগীদের নামিয়ে আনা হয়েছে। তবে সম্পূর্ণভাবে ভিতরে থাকা লোকজনকে নামানো সম্ভব হয়েছে কি না তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

ফায়ার সার্ভিস আরও জানিয়েছে, এখন পর্যন্ত আগুন লাগা ভবনটি থেকে ১৭ জনকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে। এর মধ্যে টিটিএল দিয়ে নামানো হয়েছে ৬ জনকে। এদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী রয়েছেন ৪ জন।

এর আগে বৃহস্পতিবার (১ জুন) রাত ১১টা ২৫ মিনিটে ২০তলা ভবনটির ৭ম তলায় আগুন লাগে।