রাজবাড়ীতে রাত দশটার পর দোকান খোলা থাকলেই ব্যবস্থা

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২৪

জেলা প্রতিনিধি রাজবাড়ী

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) মুকিত সরকার বলেছেন, রাত ১০টার পর যারা বাড়ির বাইরে থাকে, তারা ভালো উদ্দেশ্যে থাকে না। নেশা, মাদকসহ সকল অপরাধরোধে রাত ১০টার পর ওষুধসহ জরুরি ব্যবসা প্রতিষ্ঠান ব্যতীত কোনো দোকান খোলা রাখা যাবে না।

তিনি বলেছেন, রাত ১০টার পর কোনো দোকান খোলা পাওয়া গেলে সঙ্গে সঙ্গে তাকে এবং সেখানে কিশোর গ্যাং থাকলে তাদের আটক করে থানায় নিয়ে আসা হবে। এছাড়া কোথাও ক্যারামবোর্ড খেলা চললে ওই ক্যারামসহ সবাইকে আটক করা হবে।শনিবার (২৩ মার্চ) দুপুরে রাজবাড়ী সদর থানা প্রাঙ্গণে উপজেলার আওতাধীন বাজারসমূহের ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার বলেন, প্রতিটি বাজারে রাতে নৈশপ্রহরী বা বাজারের ব্যবসায়ীদের মাধ্যমে পাহারার ব্যবস্থা করতে হবে। কেউ রাজি না হলে পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। বাজারের সকল কর্মকাণ্ড মনিটরিংয়ের জন্য সিসিটিভি স্থাপন এবং নষ্ট থাকলে ঠিক করা, এছাড়া মাদকের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার পাশাপাশি মাদক নিয়ন্ত্রণে তাদের পারিবারিক ও সামাজিকভাবে বয়কট করতে হবে। মাদক কারবারি ও সেবনকারীদের বিরুদ্ধে কেউ যদি সুনির্দিষ্ট তথ্য দেয়, তাহলে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতবিনিময় সভায় রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখারুল আলম প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার।অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলার কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আব্দুর রহিম মোল্লা, ব্যবসায়ী নেতা জাকির হোসেনসহ সদর উপজেলার বিভিন্ন বাজারের ব্যবসায়ী নেতারা।