রাজারবাগ পুলিশ লাইন্স পরিদর্শন করলেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২৩

সাইফুল ইসলাম:
দায়িত্বভার গ্রহণের পরপরই রাজারবাগ পুলিশ লাইন্স পরিদর্শন করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। এসময় তিনি ফোর্সের কল্যাণে একাধিক পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করেছেন। আজ রোববার (১ অক্টোবর) নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।


তিনি জানান, গতকাল শনিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৩৬ তম কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। দায়িত্বভার গ্রহণের পরপরই ওইদিন বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্স পরিদর্শন করেছেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। নবনিযুক্ত কমিশনার তার পরিদর্শন কার্যক্রমের প্রাক্কালে মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন। অতঃপর তিনি ফোর্সের বিভিন্ন ব্যারাক, মেস, রান্নাঘর ও জিমনেসিয়াম পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি ব্যারাকে উপস্থিত পুলিশ সদস্যদের সাথে তাদের বিদ্যমান সমস্যাসমূহ নিয়ে কথা বলেন এবং জনবান্ধব, আধুনিক ও মানবিক পুলিশ গঠনের লক্ষ্যে ফোর্সের কল্যাণ নিশ্চিত করার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বহুতল বিশিষ্ট আধুনিক ভবন নির্মাণ করার মাধ্যমে ফোর্সের আবাসন সংকট নিরসনের আশাবাদ ব্যক্ত করেন।


পুলিশ লাইন্সের মেসসমূহ পরিদর্শনের সময় তিনি পুলিশ সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিতকরণে সুষম খাদ্যের প্রয়োজনীয়তার বিষয়ে গুরুত্বারোপ করেন।

এ সময় তিনি ফোর্সের নিয়মিত খাদ্য তালিকায় মৌসুমী ফলের পরিমাণ বৃদ্ধি করার নির্দেশনা প্রদান করেন ও খাদ্যের মান উন্নয়নে দৃঢ় পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করেন।


রাজারবাগ পুলিশ লাইন্সের জিমনেসিয়াম পরিদর্শনকালে নবনিযুক্ত কমিশনার ফোর্সের শারীরিক সক্ষমতা বৃদ্ধি ও মানসিক সুস্থতার জন্য শরীরচর্চার গুরুত্ব তুলে ধরেন। বাংলাদেশ পুলিশের খেলোয়াড়দের জন্য স্থাপিত জিমনেসিয়ামটি নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং অচিরেই ফোর্সের জন্য একই মানের একটি জিমনেসিয়াম স্থাপনের পরিকল্পনা ব্যক্ত করেন।


নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান ফোর্সের সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করতে বদ্ধ পরিকর। ফোর্সের কল্যাণে তিনি সর্বোচ্চ আন্তরিকতার সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) একেএম হাফিজ আক্তার, যুগ্ম-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) সাইফুল্লাহ আল মামুন এবং উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) আর এম ফয়জুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগণ।