লাশ রেখে পালিয়ে গেল ডাক্তার-নার্স

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৪

জয়পুরহাট প্রতিনিধি:

 

জয়পুরহাটের বন্ধন ক্লিনিকে টনসিল অপারেশনের পর রুমা আক্তার (২৮) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা শহরের পূর্ব বাজারে অবস্থিত বন্ধন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ঘটে। এরপর অপারেশন থিয়েটারে লাশ রেখে পালিয়ে যায় চিকিৎসক ও নার্সরা।

পরিবারের দাবি, চিকিৎসকের ভুল চিকিৎসায় রুমা আক্তার মারা গেছেন। নিহত গৃহবধূ রুমা আক্তার জয়পুরহাট সদর উপজেলার নুরপুর মৃধাপাড়া গ্রামের শামীম হোসেনের স্ত্রী।
নিহতের স্বজনরা জানান, রুমা আক্তার বেশকয়েক দিন ধরে টনসিল রোগে আক্রান্ত হয়ে বাড়িতেই ছিলেন। এই রোগের চিকিৎসা নিতে শুক্রবার বিকেলে শহরের বন্ধন ক্লিনিকে নেওয়া হয়। এরপর চিকিৎসকের পরামর্শে রুমাকে ভর্তিও করা হয়। রাতেই চিকিৎসকরা রুমার টনসিল অপারেশন করার কথা বলেন। তা না হলে তাঁকে বাঁচানো যাবেনা বলেও জানান চিকিৎসকরা। এরপর তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। ডাক্তার আসাফউদ্দৌলা ও ডাক্তার তানভিরের তত্বাবধানে গৃহবধূ রুমার টনসিল অপারেশন করা হয়। অপারেশন থিয়েটারেই রুমা মারা যায়। পরে তার মরদেহ অপারেশন থিয়েটারে রেখে ডাক্তার, নার্সসহ হাসপাতালের সবাই পালিয়ে যান।

নিহত রুমা আক্তারের স্বামী শামীম হোসেন অভিযোগ করে বলেন, চিকিৎসকের অবহেলার কারণেই আমার স্ত্রীর মারা গেছে। তা না হলে কেন ওরা আমার স্ত্রীর লাশ অপারেশন থিয়েটারে রেখে পালিয়ে যায়। আমি ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারে দাবি করছি।
জয়পুরহাট সদর থানার (ওসি তদন্ত) মিজানুর রহমান জানান, রুমা আক্তার নামে এক গৃহবধূ টনসিল অপারেশনের পর মারা গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য জয়পুরহাট ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। তদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে। তবে এ বিষয়ে গৃহবধূর পরিবারের পক্ষ থেকে এখনও অভিযোগ করা হয়নি।