শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবসের নিরাপত্তা নিশ্চিতে পুলিশকে আরও সতর্ক হতে হবে: ডিএমপি কমিশনার 

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, আসন্ন শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনে জাতীয় কর্মসূচীসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে সার্বিক আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনায় নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের আরও সতর্কতার সাথে পেশাগত দ্বায়িত্ব পালন করতে হবে। আজ সোমবার (৪ ডিসেম্বর) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সের ৩য় তলার সম্মেলন কক্ষে আসন্ন ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক সমন্বয় সভায় তিনি এ কথা বলেন। এ সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও আসন্ন বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জ্বালাও-পোড়াও এবং ককটেল বিস্ফোরণের বিষয়গুলো একেবারে উপেক্ষা করা যাবে না। ইতিমধ্যে তদন্তে এসেছে তারা নিজেরা এটি করেছে এবং শ্রমজীবী মানুষ ভাড়া করে এসব ঘটনা ঘটাচ্ছে। এজন্য গোয়েন্দা সংস্থা ও ইউনিফর্মধারী পুলিশ সদস্যরা আরও বেশি সতর্ক থেকে পেশাগত দায়িত্ব পালন করবেন।

হাবিবুর রহমান বলেন, ইতিমধ্যে গত ১৮ অক্টোবর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এর সভাপতিত্বে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১২তম সভায় ঢাকা মেট্রোপলিটন এলাকাসহ সারা দেশের গুরুত্বপূর্ণ সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান বা স্থাপনায় স্ব-উদ্যোগে সিসিটিভি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে, যা আইন-শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

দিবস দুটির গুরুত্ব ও তাৎপর্য বিবেচনা করে নিরাপত্তা নিশ্চিত করতে সমন্বয় সভায় বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিবৃন্দ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা ওয়াসা, ফায়ার সার্ভিসসহ সরকারের বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ এবং ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ মূল্যবান মতামত প্রদান করেন।

এ সময় ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস্) বিপ্লব কুমার সরকার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সার্বিক নিরাপত্তা পরিকল্পনা উপস্থাপন করেন।

সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার,  অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহাঃ আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।