শামা ওবায়েদ-শিমুলসহ ৬০ জনের বিচার শুরু

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
২০১৫ সালে রাজধানীর বাড্ডা থানা এলাকায় নাশকতার অভিযোগে করা মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৬০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে। একইসঙ্গে শিমুল বিশ্বাস আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। আজ রোববার (৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত। আজ বিকেলে বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন আদালতের পেশকার শিশির হাওলাদার।


২০১৫ সালের মার্চ মাসে রাজধানীর বাড্ডা থানা এলাকায় নাশকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা করে। এরপর তদন্ত শেষে শামা ওবায়েদ ও শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৬০ জনকে আসামি করে চার্জশিট দাখিল করে পুলিশ।
শিমুল বিশ্বাসের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, এটি একটি মিথ্যা মামলা। আট বছর আগে ২০১৫ সালের মার্চ মাসে নাশকতার অভিযোগ পুলিশ বাদী হয়ে এ মামলা করেছিল। এ মামলায় শিমুল বিশ্বাস মূল আসামিও নন। তিনি নিয়মিত হাজিরা দিচ্ছেন। শিমুল বিশ্বাস অসুস্থ। এ কারণে তার পক্ষ থেকে সময় প্রার্থনার আবেদনপত্র দেওয়া হয়েছিল। কিন্ত আদালত তা গ্রহণ না করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এটা খুবই দুঃখজনক।