শামিয়ানা টাঙিয়ে ভোটের বুথ, গরমে অতিষ্ঠ ভোট গ্রহণকারীরা

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, মে ২১, ২০২৪

জেলা প্রতিনিধি,ঝিনাইদহঃ 

সারাদেশের মতো ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় শুরু হয়েছে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ। মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে এ উপজেলার একটি কেন্দ্রের বুথ নিয়ে প্রশ্ন তুলেছেন ভোটগ্রহণ কর্মকর্তারা।

জানা যায়, উপজেলার অনন্ত বাদালশো সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুটি বুথ তৈরি করা হয়েছে শামিয়ানা টাঙিয়ে। এ অস্থায়ী বুথে নেই কোনো ইলেকট্রিক ফ্যানের ব্যবস্থা। ফলে সকাল থেকেই তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন ভোটগ্রহণকারী কর্মকর্তারা।কেন্দ্রটি ঘুরে দেখা যায় স্কুলে ভোটগ্রহণের জন্য রুম পড়ে থাকলেও শামিয়ানা টাঙিয়ে তৈরি করা হয়েছে দুটি অস্থায়ী বুথ।

অনন্ত বাদালশো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অস্থায়ী বুথের সহকারী প্রিসাইডিং কর্মকর্তা গোলাম আজম বলেন, স্কুলে রুম পড়ে আছে। সেখানে বুথ না বসিয়ে খোলা আকাশের নিচে শামিয়ানা টাঙিয়ে বুথ তৈরি করা হয়েছে। এ বুথে কোনো ইলেকট্রিক সুযোগ সুবিধা না থাকায় প্রচণ্ড গরমে সারাদিন ভোটগ্রহণ কষ্টকর হবে।

কেন্দ্রটির প্রিসাইডিং কর্মকর্তা আশরাফুল আলম বলেন, স্কুলে রুম থাকলেও চলাচলের সুবিধার জন্য শাময়িানা টাঙিয়ে দুটি অস্থায়ী বুথ করা হয়েছে। প্রচণ্ড গরমের কারণে আলো বাতাস আসার জন্য এক পাশের পর্দা তুলে রাখা হচ্ছে। তবে নিরাপত্তার কোনো অসুবিধা নেই।এ উপজেলায় নির্বাচনে ৩ চেয়ারম্যান প্রার্থী, ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থী ও ৩ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।