শাহবাগে ছিনতাইয়ের প্রস্তুতিকালে গ্রেফতার ৩

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর শাহবাগ এলাকায় ছিনতায়ের প্রস্তুতিকালে ৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ। এরা হলো- মো. জহির, মো. পলাশ ও মো. ইয়াসিন। এ সময় তাদের হেফাজত থেকে ১টি সুইজ গিয়ার চাকু উদ্ধার করা হয়। আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন ডিএমপির গোয়েন্দা-উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. সাইফুল আলম মুজাহিদ।


তিনি বলেন, গতকাল সোমবার (২৭ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে আমরা জানতে পারি- কতিপয় লোকজন শাহবাগ থানার হযরত গোলাপ শাহ মাজার মসজিদের পেছনে ছিনতাইয়ের উদ্দেশ্যে ধারালো অস্ত্রসহ অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ১টি সুইজ গিয়ার চাকুসহ ছিনতাইচক্রের সক্রিয় ৩ সদস্যকে গ্রেফতার করা হয়।


ডিবির এডিসি মো. সাইফুল আলম মুজাহিদ বলেন, গ্রেফতারকৃতরা প্রত্যেকেই ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা পুলিশকে জানিয়েছে- তারা দীর্ঘদিন যাবৎ রাজধানী ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ছিনতাই করে আসছিল। এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা রুজু করা হয়েছে। ওই মামলায় আজ মঙ্গলবার দুপুরের দিকে তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।