শিবচরে লক্ষাধিক টাকার জাল নোটসহ দুই প্রতারক গ্রেপ্তার

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জুন ১৩, ২০২৩

মাদারীপুর (শিবচর) প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে ১ লাখ ২০ হাজার টাকার জাল নোটসহ দুই প্রতারককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (১২ জুন) রাত পৌনে ১১ টার দিকে উপজেলার কাবিলপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন, একই এলাকার মোতালেব হাওলাদারের ছেলে ইয়াছিন হাওলাদার (২৩) এবং দাদন মিয়ার ছেলে জোবায়ের মিয়া (২১)।

জানা গেছে, কোরবানীর হাটগুলোয় কয়েকজন প্রতারক জাল নোট ছড়িয়ে দিচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে কাবিলপুর এলাকায় অভিযান চালায় ডিবি পুলিশের একটি দল। অভিযানকালে তারা ওই এলাকার মাদ্রাসা সংলগ্ন একটি ব্রিজের ওপর থেকে দুই তরুণ আটক করে। এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকার জাল নোট ও একটি স্মার্টফোন জব্দ করে।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. সালাউদ্দিন বলেন, গরুর হাটগুলোয় একটি সক্রিয় প্রতারক চক্র জাল নোট সরবারহ করার চেষ্টা করেছিল। আমরা খবর পেয়ে কৌশলে দুজন প্রতারকসহ ১ লাখ ২০ হাজার টাকার জাল নোট জব্দ করেছি। এই চক্রের আরও সদস্য রয়েছে। তাদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।

মঙ্গলবার সকালে শিবচর থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেন। পরে দুপুরে আদালতে আসামিদের হাজির করা হলে আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।