শেরপুর জেলা বিএনপির সভাপতিসহ ২১ নেতা-কর্মী কারাগারে

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৪

জেলা প্রতিনিধি শেরপুর

বিস্ফোরক ও নাশকতার মামলায় শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলসহ ২১ নেতা-কর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২০ মার্চ) দুপুরে শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতী জিআর আমলি আদালতে হাজির হয়ে পৃথকভাবে জামিনের জন্য আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসান ভুঁইয়া ও নুরে জাহিদ তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন।শ্রীবরদী ও ঝিনাইগাতী থানার বিস্ফোরক আইনে দায়েরকৃত চারটি মামলায় আদালতে হাজির হয়েছিলেন এসব নেতা-কর্মী। এসব মামলায় কিছুদিন আগে উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন তারা।

বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক খন্দকার শহীদুল হক  জানান, জাতীয় নির্বাচনের আগে শ্রীবরদী ও ঝিনাইগাতী থানা পুলিশ বাদী হয়ে নাশকতা ও বিস্ফোরক আইনে শেরপুর জেলা বিএনপির সভাপতি ও শ্রীবরদী-ঝিনাইগাতী আসনের সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলকে প্রধান আসামি করে চারটি মামলা দায়ের করে। পরবর্তীতে এসব মামলায় উচ্চ আদালত থেকে বিভিন্ন মেয়াদে জামিন নেন বিএনপি নেতা-কর্মীরা। জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর আজ বুধবার শেরপুরের জুডিশিয়াল আদালতে হাজির হয়ে চার মামলায় জামিনের আবেদন করেন মাহমুদুল হক রুবেলসহ ২১ নেতা-কর্মী। আদালত জামিনের আবেদন শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন।