সকাল থেকেই ফাঁকা বাউফলের ভোটকেন্দ্র

প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, মে ২১, ২০২৪

জেলা প্রতিনিধি,পটুয়াখালীঃ 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ শুরু হয়েছে। সারাদেশের মতো পটুয়াখালী বাউফলে মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে নেই। প্রথম ঘণ্টায় দুটি কেন্দ্রে ভোট পড়েছে ৫৩টি।পৌর শহরের বাউফল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, দুই একজন ভোট দিতে আসছেন। তাছাড়া কেন্দ্র একবারেই ভোটার শূন্য। নেই ভোটারদের লাইন। পুলিশ ও আনসার সদস্যরা বসে থেকে সময় কাটাচ্ছেন।

বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মাহাবুবা আক্তার বলেন, কেন্দ্রে মোট ২ হাজার ৩৫ জন পুরুষ ভোটার রয়েছে। প্রথম ঘণ্টায় ২৩টি ভোট পড়েছে। আমি আশা করছি বেলা বাড়ার সঙ্গে ভোটার বাড়বে। ভোটারা শান্তিপূর্ণভাবে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবে।

বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মহিলা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সাবিহা খাতুন বলেন, কেন্দ্রে মোট ২০৯৩ জন মহিলা ভোটার রয়েছে। প্রথম ঘণ্টায় ৩০টি ভোট পড়েছে। নারীরা বাসার রান্না-বান্না, হাতের কাজ শেষ করে ভোটে আসবে বলে আশা করি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়বে বলে ধারণা করা যাচ্ছে।

উল্লেখ্য, বাউফল উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। প্রার্থীরা হলেন আনারস প্রতীকে মোশারেফ হোসেন খান, কাপ-পিরিচ প্রতীকে খ ম মশিউর রহমান লাভলু বিশ্বাস, ঘোড়া প্রতীকে আব্দুল মোতালেব হাওলাদার, দোয়াত-কলম প্রতীকে সজল কুমার হালদার।ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছে ২ জন। প্রার্থীরা হলেন উড়োজাহাজ প্রতীকে আনিছুর রহমান, তালা প্রতীকে মাহমুদ রাহাত জামসেদ।

এছাড়া মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী ২ জন। প্রার্থীরা হলেন, হাঁস প্রতীকে মরিয়ম বেগম নিশু, প্রজাপতি প্রতীকে অ্যাডভোকেট ঝর্না বেগম।বাউফল উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১২৩টি ভোটকেন্দ্রে ৬৮৯ ভোট কক্ষে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ১ লাখ ৫২ হাজার ৫২০ জন পুরুষ ভোটার ও ১ লাখ ৪৫ হাজার ৮৬ জন নারী ভোটার রয়েছে। তৃতীয় লিঙ্গের ভোটার হলো একজন।