সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, মে ৭, ২০২৪

জেলা প্রতিনিধি,জামালপুরঃ 

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৭ মে) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-২ শাখার সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শাহজালাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে (৮ মে) অনুষ্ঠেয় জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যানপ্রার্থী মো. রফিকুল ইসলাম উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ এবং ৩১ এর বিধান লঙ্ঘন করায় নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেন। পরে প্রার্থী মো. রফিকুল ইসলাম তার প্রার্থিতা বহালের জন্য হাইকোর্ট বিভাগে রিট করলে হাইকোর্ট বিভাগ ৬ মে তার প্রার্থিতা বহালের আদেশ প্রদান করেন। হাইকোর্টের উক্ত আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করলে হাইকোর্ট না আদেশ প্রদান করেন। এমতাবস্থায়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের উক্ত আদেশ বাস্তবায়নের নিমিত্ত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরিষাবাড়ী উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

এ বিষয়ে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, সরিষাবাড়ী উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ৮ মে গ্রহণ সংক্রান্ত কার্যক্রম নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক সকল পদের নির্বাচন স্থগিত করা হয়েছে।