সাংবাদিক ওমর ফারুক মুছা মারা গেছেন

প্রকাশিত: ৮:৩৯ পূর্বাহ্ণ, মে ৩, ২০২৪

জেলা প্রতিনিধি,রাঙামাটি: 

রাঙামাটির লংগদু উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক ওমর ফারুক মুছা মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২ মে) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

ওমর ফারুক মুছা জাতীয় দৈনিক আজকের পত্রিকার লংগদু উপজেলা প্রতিনিধি এবং স্থানীয় পত্রিকা দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় ২৪ ডটকম-এর বিশেষ প্রতিবেদক ছিলেন। এ ছাড়া তিনি চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ওমর ফারুক মুছা দীর্ঘদিন ধরে জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার (৩ মে) সকালে লংগদু উপজেলার মাইনীমূখ বাজার কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে তার মৃত্যুতে রাঙামাটির বিভিন্ন সাংবাদিক সংগঠন ও নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।শোক প্রকাশ করে রাঙামাটি রিপোর্টার্স ফোরামের সভাপতি মো. সাঈফুল উদ্দীন বলেন, আমরা একজন গুণী সাংবাদিককে হারিয়েছি। তিনি উপজেলা পর্যায়ে সাংবাদিকতা করেও এই পেশাকে অনন্য এক মাত্রায় পৌঁছে দিয়েছিলেন।

দৈনিক পার্বত্য চট্টগ্রামের সম্পাদক ফজলে এলাহী বলেন, ওমর ফারুক মুছা দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গে কাজ করেছেন। মফস্বলে কাজ করেও তিনি জাতীয় পর্যায়ে বিভিন্ন নিউজ করে সাড়া ফেলেছেন।