সাংবাদিক নাদিম হত্যায় অংশ নেওয়া আরেক আসামি আন্দোলন সরকার গ্রেপ্তার

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২৩

জামালপুর প্রতিনিধি:

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকায় আন্দোলন সরকার (৫৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৪ জুলাই) গ্রেপ্তারকৃত আসামি নয়ন সরকারের স্বীকারোক্তি অনুযায়ী ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন আন্দোলন সরকার। তাই তাকে পুলিশ গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়াকান্দা নিজ বাড়ি থেকে বকশীগঞ্জ থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে।

আন্দোলন সরকার ওই এলাকার মৃত ইমান আলী সরকারের ছেলে।
বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা জানান, সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে গতকাল নয়ন সরকারকে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ রিমান্ডে জিজ্ঞাসাবাদে নয়ন সরকার জানান, আন্দোলন সরকার এ ঘটনায় জড়িত। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ধাতুয়াকান্দা নিজ বাড়ি থেকে আন্দোলন সরকারকে গ্রেপ্তার করা হয়।

বুধবার সকালে তাকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
জানা যায়, গত ১৪ জুন বুধবার পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে পৌর শহরের সরকারি কিয়ামত উল্লাহ কলেজ মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। প্রথমে তাকে বকশীগঞ্জ হাসপাতালে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান সাংবাদিক নাদিম।
এ ঘটনায় নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে নামীয় ২২ জন ও অজ্ঞাতপরিচয় আরো ২০-২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন।

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের ঘটনায় সারা দেশে প্রতিবাদের ঝড় ওঠে। আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী অভিযান চালিয়ে প্রধান আসামিসহ ১৩ জনকে গ্রেপ্তার করে। সবাইকে বিভিন্ন মেয়াদে পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে।

১৩ জনের মধ্যে প্রধান আসামি মাহমুদুল আলম বাবু, মনিরুজ্জামান মনির ও রেজাউল হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
নামীয় ২২ জন আসামির মধ্যে গ্রেপ্তার হয়েছে মাত্র পাঁচজন। এখনো ১৭ জন ধরাছোঁয়ার বাইরে। নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ১৪ জন গ্রেপ্তার হয়েছে।

নিহত সাংবাদিক নাদিমের পরিবারের দাবি, দ্রুত সকল আসামিকে গ্রেপ্তার করে আইনের মুখোমুখি দাঁড় করাতে হবে। অপরাধীদের শাস্তি নিশ্চিত করতে হবে।

সাংবাদিক নাদিম বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ প্রতিনিধি ছিলেন। তিনি নিলাক্ষিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আব্দুল করিমের ছেলে। স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলেকে নিয়ে তিনি বকশীগঞ্জ পৌর শহরে পশ্চিম পাড়া এলাকায় বসবাস করতেন।