সাকিবকে নিয়ে পাকিস্তান সিরিজের দল ঘোষণা

প্রকাশিত: ১১:১১ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২৪

ক্রীয়া ডেস্ক:

চলতি মাসের পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। এই সিরিজকে সামনে রেখে গতকাল ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সব শঙ্কা উড়িয়ে স্কোয়াডে রাখা হয়েছে দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।
কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলে বতর্মানে যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন সাকিব। পাকিস্তানে সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন এই অলরাউন্ডার। সিরিজ খেলতে আজ পাকিস্তানের জন্য উড়াল দেবে বাংলাদেশ দল। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ আগস্ট। এছাড়াও দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ আগস্ট। এই সফরে টাইগারদের নেতৃত্ব দেবেন দলের নিয়মিত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।
অন্যদিকে বছরের শুরুর দিকে টাইগার পেসার তাসকিন আহমেদ জানিয়েছেন, টেস্ট খেলবেন না তিনি। তবে পাকিস্তান সফরে স্কোয়াডে যুক্ত করা হয়েছে দলের গুরুত্বপূর্ণ এই পেসারকে। পাকিস্তান সফর নিয়ে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, ‘পাকিস্তান খুব কঠিন প্রতিপক্ষ। বিশেষ করে তাদের ঘরের মাটিতে তারা দুর্দান্ত। এটি আমাদের জন্য একটি চ্যালেঞ্জিং সফর হবে।’

তবে দল নিয়ে আত্মবিশ্বাসী লিপু। তিনি বলেন, ‘এটা ভালো যে, আমরা লাহোরে প্রস্তুতির জন্য অতিরিক্ত সময় পাব। এছাড়াও বাংলাদেশ ‘এ’ দলের থাকা কয়েক জন খেলোয়াড় টেস্ট সিরিজের জন্য জাতীয় দলে যোগ দেবেন। পাকিস্তানে থাকার কারণে তাদের অভিজ্ঞতা কাজে আসবে।’
বাংলাদেশ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।