সাড়ে ৭ হাজার রান করে ভারতের টেস্ট দলে অভিমন্যু

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

ক্রীড়া ডেস্ক:

বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজে ভারতের ১৮ জনের দলে ডাক পেয়েছেন টপ অর্ডার ব্যাটার অভিমন্যু ঈশ্বরাম। ২৯ বছর বয়সী এই ব্যাটার প্রথম শ্রেণির ক্রিকেটে ৯৯ ম্যাচে ৭ হাজার ৬৩৮ রান করেছেন। ২২টি সেঞ্চুরি আছে তার নামের পাশে। রোহিত শর্মা ও জশস্বী জয়সোয়ালের বিকল্প ওপেনার হিসেবে নেওয়া হয়েছে তাকে।

এছাড়া পেসার হারশিট রানা ও ব্যাটার নিতিশ রেড্ডি আছেন দলে। ফর্ম ভালো না গেলেও নেওয়া হয়েছে কেএল রাহুলকে। তবে মোহাম্মদ শামি ডাক পাননি। এছাড়া ইনজুরির কারণে বাঁ-হাতি লেগ স্পিনার কুলদীপ যাদবকে রাখা হয়নি টেস্ট দলে।
ভারতের পেস আক্রমণে আছেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আকাশ দ্বীপ। তাদের সঙ্গে রাখা হয়েছে প্রসিদ্ধ কৃষ্ণাকেও। স্পিন আক্রমণে অশ্বিন জাদেজার সঙ্গে আছেন ওয়াশিংটন সুন্দর। অক্ষর প্যাটেলের জায়গা হয়নি।

ভারত ও অস্ট্রেলিয়া আগামী ২২ নভেম্বরে পার্থে টেস্ট শুরু করবে। অ্যাডিলেডে ৬ ডিসেম্বর দিবা-রাত্রির টেস্ট খেলবে দুই দল। ১৬ ডিসেম্বর গ্যাবায় তৃতীয়, ২৬ ডিসেম্বর মেলবোর্নে চতুর্থ ও ৩ জানুয়ারি সিডনিতে পঞ্চম ও শেষ টেস্ট খেলতে নামবে দুই দল।
ভারতের দল: রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, জয়সোয়াল, অভিমন্যু ঈশ্বরাম, শুভমন গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পান্ত, সরফরাজ খান, ধ্রুব জুরেল, রবিশচন্দন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ সিরাজ, আকাশ দ্বীপ, প্রসিদ্ধ কৃষ্ণা, হারশিত রানা, নিতিশ কুমার, ওয়াশিংটন সুন্দর।