সাতক্ষীরায় সেপটিক ট্যাংকে নেমে দুজনের মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত: ২:৩৫ পূর্বাহ্ণ, জুলাই ২০, ২০২৩

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার আশাশুনিতে সেপটিক ট্যাংকে নেমে অক্সিজেন সংকটে দুইজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তাদের লাশ মর্গে পাঠিয়েছে। নিহতরা হলেন- মহিষাডাঙ্গা গ্রামের নিমাই সরকারের ছেলে মিলন সরকার (২২) ও একই গ্রামের বাসুদেব বিশ্বাসের ছেলে আশুতোষ বিশ্বাস (৪৫)। বুধবার (১৯ জুলাই) রাতে বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন আশাশুনি থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) আব্বাস আলী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা নিউজ পোস্টকে জানায়, বুধবার বিকেলে উপজেলার কুল্যা ইউনিয়নের মহিষাডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নিহত মিলন সরকার ওই বাড়িতে রাজমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করতেন। সেখানে ১০ দিন আগে একটি সেপটিক ট্যাংকের ছাদ ঢালাই করা হয়। আজ বিকেলে মিলন সরকার ওই সেপটিক ট্যাংকের ঢাকনা খুলে সেন্টারিং খোলার জন্য ভেতরে প্রবেশ করেন। কিন্তু এরপর আর কোনো সাড়াশব্দ না পাওয়ায় বাড়ির মালিক নিমাই সরকারের ভাই আশুতোষ বিশ্বাস তাকে উদ্ধার করতে ওই সেপটিক ট্যাংকে নামেন। একপর্যায়ে তিনিও আর সাড়া দেন না। এরপর স্থানীয়রা তাদের উদ্ধার করেন। পরে ফায়ার সার্ভিসের একটি দল খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় এবং তাদের সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের দুজনকেই মৃত ঘোষণা করেন।

আশাশুনি থানার এসআই আব্বাস আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে নিউজ পোস্টকে বলেন, সেপটিক ট্যাংকের ভেতরে অক্সিজেন সংকটের কারণে তাদের মৃত্যু হতে পারে। আইনি প্রক্রিয়ায় সুরতহাল তৈরি করে  ময়নাতদন্তের জন্য মরদেহ দুইটি মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।