সাপ্তাহিক ছুটির দিনে ছিনতাই করতো ওরা

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর মিরপুরে ছিনতাইয়ের প্রস্তুতিকালে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের হেফাজত থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ধারালো চাকু উদ্ধার করা হয়েছে। এরা হলো- মো. হৃদয় (১৯), মো. রুমান (২০) এবং মো. সুজন (১৯)। আজ শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্ (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, আজ শুক্রবার (১ ডিসেম্বর) ভোরে মিরপুর মডেল থানার ১০ নম্বর সেকশনের ঝুটপট্টি রাব্বানী হোটেলের সামনে অভিযান চালায় পুলিশ। এ সময় ছিনতাই চক্রের সক্রিয় ৩ জনকে গ্রেফতার করা হয়।

ওসি বলেন, গ্রেফতাররা শুধুমাত্র সাপ্তাহিক ছুটির দিনে ছিনতাই করেন। সাধারণত বৃহস্পতিবার রাত ও শনিবার ভোরই তাদের প্রধান টার্গেট। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে তিনটি চাকু উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেফতাররা মিরপুরের চিহ্নিত ছিনতাইকারী। তাদের মধ্যে সুজন ও রুমান পেশায় পোশাককর্মী। আর হৃদয় সিএনজিচালিত অটোরিকশার চালক।

ওসি মোহাম্মদ মহসীন আরও বলেন, বৃহস্পতিবার রাতে অনেকেই ঢাকা ছেড়ে গ্রামের বাড়ি যান। আবার অনেকে ঢাকায় ফেরেন। এসব যাত্রীদের টার্গেট করে ছিনতাইকারীরা। তাই বৃহস্পতি ও শুক্রবার সারারাত তারা রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরেন। এরমধ্যে বৃহস্পতিবার রাত এবং শনিবার ভোরে ছিনতাই করেন।

ওসি বলেন, কোনো যাত্রীকে একা পেলেই চাকু ধরে সব ছিনিয়ে পালিয়ে যান। শুক্রবার ভোরেও তারা এমন যাত্রীর অপেক্ষায় ছিলেন। ভোর ৫টার দিকে মিরপুরে রাব্বানি হোটেলের সামনে ঘুরাঘুরি করলে পুলিশের সন্দেহ হয়। তাদের থামতে বললে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তল্লাশি করে গ্রেফতারদের কাছ থেকে তিনটি চাকু উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন।