সাবেক পুলিশ সুপার, জনপ্রতিনিধিসহ ১২ জনের নামে দুই মামলা

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৪

ঝিনাইদহ প্রতিনিধি:

 

ঝিনাইদহের কালীগঞ্জে বিচার-বহির্ভূতভাবে ছাত্রশিবিরের দুই নেতাকে হত্যার অভিযোগে দুটি মামলা দায়ের হয়েছে। এতে ঝিনাইদহের সাবেক পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, ওসিসহ ৭ পুলিশ কর্মকর্তা এবং কালীগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান, দুই পৌর মেয়র, তিন ইউপি চেয়ারম্যানসহ ১২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বুধবার দুপুরে শিবিরনেতা আবুজার গিফারীর পিতা নুর ইসলাম ও শামীম হোসেনের পিতা রুহুল আমিন বাদী হয়ে ঝিনাইদহের আমলি ম্যাজিস্ট্রেটের আদালতে ওই মামলা দায়ের করেন। প্রসঙ্গত, ২০১৬ সালে ওই দুই শিবিরনেতা সাদা পোশাকের পুলিশ পরিচয়ে অপহরণের পর হত্যার শিকার হয়।
মামলার আসামিরা হলেন, ঝিনাইদহ সাবেক পুলিশ সুপার আলতাফ হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, কালীগঞ্জ থানার সাবেক ওসি আনোয়ার হোসেন, এসআই নিরব হোসেন, আশরাফুল আলম, নাসির হোসেন, আব্দুল গাফ্ফার, ইমরান হোসেন, সাবেক কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী, পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ ও মোস্তাফিজুর রহমান বিজু, সাবেক এমপির পিএস আব্দুর রউফ, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আলী হোসেন অপু ও মহিদুল ইসলাম মন্টু এবং নিমতলা বাজারের রবিউল হাজী। এছাড়াও মামলায় অজ্ঞাত আরও ১০-১৫ জনকে আসামি করা হয়েছে।

ভুক্তভোগীদের পরিবারের অভিযোগ, পরিকল্পিতভাবে কথিত বন্ধুক যুদ্ধের নামে শামীম হোসেন ও আবুজার গিফারীকে নির্যাতন ও গুলি করে হত্যা করা হয়েছে। আদালত ১৫৬ (৩) ধারার বিধান মোতাবেক এজাহার হিসেবে গ্রহণ করার জন্য বর্তমান কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছে।
কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু আজিফ বলেন, মামলার কথা শুনেছেন। কিন্তু বিস্তারিত কিছুই জানেন না। আদালতের কপি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলেও জানান তিনি।