সায়েন্সল্যাবে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর সায়েন্সল্যাবে অবস্থান নিয়েছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। তাদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হচ্ছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর দেড়টার দিকে পুলিশ আন্দোলনকারীদের লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করছে।

সকাল থেকে নিউ মার্কেট, ঢাকা কলেজ, এলিফ্যান্ট রোডসহ আশপাশের এলাকা বেশ শান্ত থাকলেও ১১টার পর সায়েন্সল্যাবে অবস্থান নেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য। এর বেশ কিছুক্ষণ পর আন্দোলনকারীরা ছোট ছোট দলে এসে সেখানে অবস্থান নেওয়ার চেষ্টা করেন। তবে পুলিশের অ্যাকশনে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।


দুপুর দেড়টার দিকে আরও আন্দোলনকারীরা তাদের সঙ্গে যোগ দিলে এক পর্যায়ে তারা সড়ক অবরোধ করেন। এরফলে মিরপুর রোডে যানবাহনে উপস্থিতি একেবারেই কমে গেছে।

এদিকে সায়েন্সল্যাব ও নিউমার্কেট এলাকায় দোকানপাট সকাল থেকেই তেমন একটা খোলা হয়নি। অল্প কিছু খুললেও সংঘর্ষ শুরুর পর তাও বন্ধ হয়ে গেছে।

পরে দুপুর ২টার দিকে শাহবাগের দিক থেকে শতাধিক মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থলে আসেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। তারা এসে আন্দোলনকারীদের ধাওয়া দেন। পরে আন্দোলনকারীরা গ্রিনরোড ও সিটি কলেজের পাশের সড়কে গিয়ে অবস্থান নেন। তারা সেখান থেকেই বিভিন্ন স্লোগান দিয়ে যাচ্ছেন।