সারাদেশে ৩ দিনে দুর্বৃত্তের আগুনে পুড়েছে ১১ যানবাহন

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:
রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গত তিন দিনে দুর্বৃত্তদের লাগানো আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে যাত্রীবাহী বাসসহ ১১টি যানবাহন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন স্টেশনের অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সক্ষম হয়েছে। আজ রোববার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাজাহান শিকদার।


তিনি বলেন, গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ভোর ৬টা থেকে আজ রোববার (৩ ডিসেম্বর) ভোর ৬টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এসব অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।


শাহজাহান শিকদার বলেন, গত ৩ দিনে ঢাকা সিটিতে ৪টি, গাজীপুরে ৫টি, সিলেটে ১টি ও দিনাজপুর ১টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ৩টি কাভার্ড ভ্যান, ৫টি বাস ও ৩টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। পৃথক এসব ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন স্টেশনের ১৯টি ইউনিট ও ৯৬ জন অগ্নিনির্বাপক কর্মী কাজ করেছেন।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এই কর্মকর্তা আরও বলেন, গত ২৮ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর ভোর ৬টা পর্যন্ত মোট ২৪৪টি অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা। এর মধ্যে ২৩৮টি যানবাহন ও ১৫টি স্থাপনায় অগ্নিসংযোগ এবং ১টি অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনা ঘটেছে। অগ্নিসংযোগ করা যানবাহনের মধ্যে যাত্রীবাহী বাস ১৪৯টি, ট্রাক ৩৯টি, কাভার্ড ভ্যান ২০টি, মোটরসাইকেল ৮টি ও অন্যান্য গাড়ি ২২টি রয়েছে।