সারাদেশে ৪৮ ঘন্টার হরতালে ৩৬ ঘণ্টায় ট্রেনসহ ১৯ গাড়িতে আগুন

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:
বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ৩৬ ঘণ্টায় ১৯টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের পৃথক স্টেশনের অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে পর্যায়ক্রমে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আজ সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।


তিনি জানান, গতকাল রোববার (১৯ নভেম্বর) সকাল ৬টা থেকে আজ সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত এসব গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।


তালহা বিন জসিম জানান, বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার হরতালের ৩৬ ঘণ্টায় ১৭টি আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা।

এসব ঘটনায় ১৯টি যানবাহনে আগুনের ঘটনা ঘটে। এর মধ্যে রাজধানী ঢাকায় ৪টি, ঢাকা বিভাগে ১টি, রাজশাহী বিভাগের নাটোর, বগুড়া ও সিরাজগঞ্জে ৭টি, চট্টগ্রাম বিভাগের ফেনী, মিরসরাই ও সাতকানিয়ায় ৪টি, ময়মনসিংহ বিভাগের জামালপুরে ১টি ঘটনা ঘটে।


তিনি আরও জানান, পৃথক এসব ঘটনায় ১০টি বাস, ১টি কাভার্ডভ্যান, ৬টি ট্রাক, ১টি সিএনজি অটোরিকশা ও ১টি ট্রেন পুড়ে যায়। আগুন নির্বাপণে দেশের বিভিন্ন স্থানের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩১টি ইউনিট ও ১৫৬ জন জনবল আগুন নেভানোর কাজ করেছে।


প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর থেকে ২০ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা কর্তৃক ১৯৫টি আগুন লাগার (যানবাহন ও স্থাপনাসহ) সংবাদ পায় ফায়ার সার্ভিস।