সিরাজগঞ্জে শৈত্যপ্রবাহ কেটেছে, রয়েছে কুয়াশার দাপট

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের তাপমাত্রা আরও প্রায় ৩ ডিগ্রি বেড়েছে। তবে তাপমাত্রা বাড়লেও কুয়াশার চাদরে ঢাকা রয়েছে চারপাশ। বেলা বাড়লে দেখা মিলতে পারে সূর্যের।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ৬টায় সিরাজগঞ্জের বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া অফিস জেলার তাপমাত্রা রেকর্ড করেছে ১২ ডিগ্রি সেলসিয়াস। যা বুধবার (২৪ জানুয়ারি) ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর মঙ্গলবার (২৩ জানুয়ারি) ছিল ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বুধবারের মতো আজ সকালেও সিরাজগঞ্জের আকাশে রোদের দেখা না মেলায় কুয়াশার চাদরে ঢাকা রয়েছে পুরো জেলা। তবে বেলা বাড়ার সঙ্গে সূর্যের দেখা মিলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল  বলেন, সকাল ৬টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। ফলে সেই মৃদু শৈত্যপ্রবাহ কেটে গেছে।

তিনি বলেন, আকাশে সূর্য থাকলেও কুয়াশার কারণে সূর্যের দেখা মিলছে না। তবে বেলা বাড়ার সঙ্গে সূর্যের দেখা মিলতে পারে। ২৮ জানুয়ারির দিকে শীত আরও একটু বাড়তে পারে, তারপরে আবার কমবে।

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম  বলেন, আজ সকাল ৬টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। যা গতকালের চেয়ে অনেকটা বেশি।

এদিকে তাপমাত্রা কমে আসায় সিরাজগঞ্জের মোট ১৬৭১টি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান ও ৫৮৪টি মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বৃহস্পতিবার পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।