সুষ্ঠু পরিবেশে চলছে ভোটগ্রহণ, ভোটার উপস্থিতি কম

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, জুন ৫, ২০২৪

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে সকাল থেকে চলছে ভোটগ্রহণ। বুধবার (৫ জুন) সকাল ৮টায় ব্যালটের মাধ্যমে শুরু হয় এ ভোটগ্রহণ। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই গ্রামাঞ্চলের ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে, কেন্দ্রগুলো ছিল একেবারে ফাঁকা। তবে উপজেলা নির্বাচন কমিশন বলছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলায় মোট ১১১টি ভোটকেন্দ্রে ২ লাখ ৯২ হাজার ৩শ‘ ৩৮ জন ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।তবে এখন পর্যন্ত সন্তোষজনক ভোটার উপস্থিতি নেই উপজেলার কোন কেন্দ্রগুলোতে।
এ নির্বাচনে কলাপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। আর রাঙ্গাবালী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দিতা করছেন।

আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে ২৫ জন ম্যাজিস্ট্রেট ৭ প্লাটুন বিজিবি, পর্যাপ্তসংখ্যক র‌্যাবের সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন রয়েছে। ভোটকেন্দ্রে এখন পর্যন্ত কোনো অপ্রতিকার ঘটনা ঘটেনি।
অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মো. মিজানুর রহমান খান বলেন, পটুয়াখালী জেলায় মোট ২টি উপজেলায় নির্বাচন চলছে। পটুয়াখালীর উপকূলবর্তী দুটি উপজেলা কলাপাড়া ও রাঙ্গাবালী, এখানকার বেশিরভাগ ভোটাররা মধ্যবিত্ত, জেলে ও দিনমজুরের কাজ করে। তবে আস্তে আস্তে ভোটকেন্দ্রে আসতে শুরু করেছেন ভোটাররা।