সেজন্য একাত্তরের পরাজিত শক্তি আবার কোন অঘটন ঘটানোর চেষ্টা করতে পারে, সেজন্য সতর্ক রয়েছে পুলিশ: ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২৩

সাইফুল ইসলাম:

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, পুলিশের জন্য আগস্ট মাস শোকের পাশাপাশি শঙ্কারও বটে। কেননা একাত্তরের পরাজিত শক্তি আবার কখন কোন অঘটন ঘটিয়ে ফেলে। সেজন্য আমরা সতর্ক থাকি। যেকোনো ধরনের নৈরাজ্য বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশের প্রতিটি সদস্য সর্বোচ্চ সতর্ক রয়েছে। আজ শনিবার (১৯ আগস্ট) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ সংবিধান এবং আইন মোতাবেক যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যে কোনো সময় প্রতিরোধ করতে সক্ষম। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কারও বেআইনি ধমকে ভয় পায় না। স্বাধীনতার আদর্শ ধারণ করে পেশাদারিত্বের সঙ্গে ডিএমপির প্রতিটি পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, আজকের পুলিশ এতটাই সক্ষম যে, কেউ হুমকি ধামকি দিলে এখন আর তারা ভয় পায় না। আইন মোতাবেক ব্যবস্থা নেয়।

খন্দকার গোলাম ফারুক বলেন, পুলিশের জন্য আগস্ট মাস শোকের পাশাপাশি শঙ্কারও বটে। কেননা একাত্তরের পরাজিত শক্তি আবার কখন কোন অঘটন ঘটিয়ে ফেলে। সেজন্য আমরা সতর্ক থাকি।

ডিএমপি প্রধান বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ সংবিধান এবং আইন মোতাবেক যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যে কোনো সময় প্রতিরোধ করতে সক্ষম। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কারও বেআইনি ধমকে ভয় পায় না। স্বাধীনতার আদর্শ ধারণ করে পেশাদারিত্বের সঙ্গে ডিএমপির প্রতিটি পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (স্পেশাল ব্রাঞ্চ) মো. মনিরুল ইসলাম প্রমুখ।