সেন্টমার্টিন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সঠিক নয়: মির্জা ফখরুল

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, জুন ২২, ২০২৩

‘বিএনপি সেন্টমার্টিন দ্বীপ বা বাংলাদেশকে বিদেশিদের কাছে বন্ধক দিয়ে ক্ষমতা আসতে চায়’—প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যকে ‘ মিথ্যা-বানোয়াট-ভিত্তিহীন’ বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘এটা (প্রধানমন্ত্রীর বক্তব্য) সম্পূর্ণভাবে বানোয়াট, ভিত্তিহীন, সর্বৈব মিথ্যা কথা। এই কথাগুলো বলে উনি (শেখ হাসিনা) কিছু সুবিধা পেতে চান। সেই সুবিধা যদি উল্টো হয়… এটা উনি বুঝেন না।’

আজ বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের জবাবে মির্জা ফখরুল এসব কথা বলেন।

এর আগে, বুধবার সুইজারল্যান্ড সফর নিয়ে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘‘এখনও যদি বলি যে না, ওই সেন্টমার্টিন দ্বীপ বা আমাদের দেশ কাউকে লিজ দেবো, তাহলে আমার ক্ষমতায় থাকার কোনও অসুবিধা নাই, আমি জানি সেটা। কিন্তু আমার দ্বারা সেটা হবে না।”

প্রধানমন্ত্রী তার বক্তব্যে আরও উল্লেখ করেন, ২০০১ সালে বিএনপি ‘গ্যাস বিক্রি করার’ মুচলেকা দিয়েই ক্ষমতায় এসেছিল। এখন তারা দেশ বিক্রি করবে, নাকি সেন্টমার্টিন দ্বীপ বিক্রি করার মুচলেকা দিয়ে ক্ষমতায় আসতে চায়? আমি তো এটুকু বলতে পারি যে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের কন্যা। আমার হাত থেকে এ দেশের কোনও সম্পদ কারও কাছে বিক্রি করে আমি ক্ষমতায় আসতে চাই না। ওই গ্যাস বিক্রির মুচলেকা দিলে আমিও ক্ষমতায় থাকতে পারতাম।

সংবাদ সম্মেলনে মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, আবদুস সাত্তার প্রমুখ উপস্থিত ছিলেন।