স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় অবস্থিত বিএএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণ মামলায় সাথেল মাহমুদ সোহেল নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাকে আরও ৩ মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার (২৩ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালত আসামির উপস্থিতিতে এ রায় দেন।ধর্ষণের অপরাধেও তাকে একই সাজা দেওয়া হয়েছে। দুই ধারার সাজা একত্রে চলবে। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ওই শিক্ষার্থী বিএএফ শাহীন স্কুলে পড়াশোনা করতো। স্কুলে যাওয়া আসার পথে সোহেল তাকে ভয়ভীতি ও প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। ২০১২ সালের ১৭ অক্টোবর ওই ছাত্রী স্কুলভ্যানে করে স্কুলে যায়। তবে, শারীরিক অসুস্থতার কথা বলে স্কুল শেষ হওয়ার আগেই বের হয়ে যায়।


এদিকে, ওই শিক্ষার্থী বাসায় না ফেরায় পরিবারের পক্ষ থেকে খোঁজাখুঁজি করা হয়। পরে তারা জানতে পারেন সোহেল নামে এক যুবক তাকে বিরক্ত করতো। এরপর সোহেলের পরিবারকে বিষয়টি জানান তারা। পরে সোহেল ওই শিক্ষার্থীর বাবাকে জানায়, ওই শিক্ষার্থী তার সঙ্গে রয়েছে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা ১৮ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১২ সালের ৮ ডিসেম্বর সোহেলকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার উপ-পরিদর্শক মুনসী শহিদুল ইসলাম।
২০১৫ সালের ২০ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ৬ জন আদালতে সাক্ষ্য দেন।