হযরত শাহজালালে পাখির সঙ্গে ধাক্কা লেগে দুই উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত

প্রকাশিত: ২:০০ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের সময় পাখির সঙ্গে ধাক্কা লেগে  দুটি উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। পরে উড্ডয়ন বাতিল করে যাত্রীদের ট্যাক্সিওয়েতে নামানো হয়। শনিবার (১২ আগস্ট) বিমানবন্দরে পৃথক দুটি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় উড়োজাহাজ দুটি।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম নিউজ পোস্টকে বলেন, শনিবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা-ব্যাংকক রুটে উড়াল দিতে রানওয়েতে উচ্চগতিতে ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ৭৩৭ ফ্লাইট। এসময় উড়োজাহাজের চাকার সঙ্গে পাখির ধাক্কা লাগে। সঙ্গে সঙ্গেই পাইলট হার্ড ব্রেক করেন। এতে সেখানেই উড়োজাহাজের চাকা ফেটে যায়। তবে যাত্রীদের কারো কোনো ক্ষয়ক্ষতি হয়নি। ক্ষতিগ্রস্ত উড়োজাহাজটি বিমানের হ্যাঙ্গারে প্রকৌশলী দলের তত্ত্বাবধানে আছে। এদিকে ফ্লাইটটির ঢাকা-ব্যাংকক রুটের যাত্রীদের নেপাল থেকে আসা বিমানের অন্য একটি এয়ারক্রাফটে বিকেল ৩টার দিকে ব্যাংককে নিয়ে যাওয়া হয় বলে জানান এমডি।

অন্যদিকে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইট উড্ডয়নের সময় পাখির সঙ্গে ধাক্কা লাগে। এতে উড়োজাহাজের বাম পাশের ইঞ্জিনের ৩টি ব্লেড ক্ষতিগ্রস্ত হয় এবং চাকা গলে যায়। তবে এ বিষয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।