হাইকোর্টে স্ত্রীসহ আলেশা মার্টের চেয়ারম্যানের জামিন নামঞ্জুর

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জুন ২১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর বনানী থানায় দায়ের করা মানি লন্ডারিং মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মো. মঞ্জুর আলম সিকদার ও তার স্ত্রী সাদিয়া চৌধুরীর জামিন আবেদন কার্যতালিকা (কজলিস্ট) থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার (২১ জুন) হাইকোর্টের বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এসময় শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভুঁইয়া। জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো.কামরুল ইসলাম। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেন।
পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভ‚ঁইয়া জানান, শুনানি অন্তে হাইকোর্ট জামিন দিতে অপারগতা প্রকাশ করে জামিন আবেদন ফেরত দিয়ে কার্যতালিকা থেকে বাদ দেন।
এর আগে সকালে সিআইডির আবেদনে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান, আসামি মঞ্জুর আলম শিকদারসহ চারজনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেন। পাশাপাশি তাদের সম্পত্তি অবরুদ্ধের আদেশও দেন আদালত।
নিষেধাজ্ঞার মধ্যে থাকা অপর তিনজন হলেন- সাদিয়া চৌধুরী, আবুল কাশেম ও মোটরসাইকেল সরবরাহকারক মো. আল মামুন। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ফিন্যান্সিয়াল ক্রাইমের পুলিশ পরিদর্শক (নি.) মো. মনিরুজ্জামান আবেদন করলে আদালত এ আদেশ দেন।