‘হাওয়া’র পর আবার সুমনের সিনেমায় তুষি

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৪

বিনোদন ডেস্ক:

দীর্ঘদিন ধরে ছোট পর্দায় কাজ করছেন মেজবাউর রহমান সুমন। নাটকের পাশাপাশি বানিয়েছেন বিজ্ঞাপনচিত্রও। ছোট পর্দা থেকে সুমন বড় পর্দায় নিজের উপস্থিতি জানান দেন ‘হাওয়া’ দিয়ে।

২০২২ সালে মুক্তির পর দেশ ও দেশের বাইরে ছবিটি বেশ প্রশংসা কুড়ায়। ব্যবসায়িক সফলতা ও পায়। পরিচালকের এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন নাজিফা তুষি। ‘হাওয়া’ মুক্তির দুই বছর পর সুমনের সিনেমায় আবার দেখা যাচ্ছে নাজিয়া তুষিকে।২০২২ সালে মুক্তির পর দেশ ও দেশের বাইরে ছবিটি বেশ প্রশংসা কুড়ায়। ব্যবসায়িক সফলতা ও পায়। পরিচালকের এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন নাজিফা তুষি। ‘হাওয়া’ মুক্তির দুই বছর পর সুমনের সিনেমায় আবার দেখা যাচ্ছে নাজিয়া তুষিকে।

খোঁজ নিয়ে জানা গেছে, মেজবাউর রহমান সুমনের ‘রইদ’ ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিল, যেখানে প্রযোজক ছিলেন জয়া আহসান। এখন অবশ্য সিনেমাটির নতুন প্রযোজক বেঙ্গল ক্রিয়েশনস। সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, আজ শ্রীমঙ্গলে সিনেমাটির একটি লটের শুট শেষ হচ্ছে। তবে সিনেমাটির শুটিং শেষ না করে এখনই আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করতে চান না সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে তুষি জানান, ‘ছবি নিয়ে এখনই কিছু খোলাসা করতেও পারছি না। আমিও হাঁপিয়ে উঠেছি। আমারও কিন্তু কাজের খবর জানাতে আশ্বস্ত করে বলতে চাই, একটা কাজ শেষ করছি। আমি আশাবাদী, কাজটি ভালো হয়েছে। যার সঙ্গে কাজ করেছি, তিনি আমার পছন্দের পরিচালক।’

মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’র পর অনেক ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন নাজিফা তুষি। ভেবেচিন্তে হ্যাঁ বলেন ছবির পরিচালক-প্রযোজককে। তবে কারা তাঁরা, সে বিষয়ে কুলুপ এঁটেছেন। জিজ্ঞেস করলে একটাই জবাব, ‘এখনই সিনেমা নিয়ে কোনো তথ্য দিতে পারব না। প্রযোজক-পরিচালকেরা সময়মতো জানাবেন।’