হাতীবান্ধায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে বিএনপির হামলা, আহত ৩

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

লালমনিরহাট (হাতীবান্ধা) প্রতিনিধি:

লালমনিরহাটের হাতীবান্ধায় আওয়ামী লীগ ও বিএনপি কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আওয়ামী লীগের তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি মামলা করেছেন আওয়ামী লীগ নেতা বরকত হোসেন। সেই মামলায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতদের মঙ্গলবার বিকেলে লালমনিরহাট আদালতে পাঠিয়েছে পুলিশ। তাদের সোমবার রাতে উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আটক করে পুলিশ। এর আগে সোমবার বিকেলে উপজেলার ঘুন্টিবাজার এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনাটি ঘটে।

আটককৃতরা হলেন উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়ন কৃষক দলের সাংগঠনিক সম্পাদক সাইকুল ইসলাম (৩০), যুবদলের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল (২৫), বিএনপি কর্মী ফিরোজ নুরুজ্জামান লাল (৩৫), বিপুল (৩০), ফিরোজ (২৮)।

আহতরা হলেন উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বরকত হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি লিমন ও আওয়ামী লীগ কর্মী সিদ্দিক।
জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। সেই মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল সোমবার বিকেলে উপজেলার ঘুন্টিবাজার এলাকায় বিক্ষোভ করে ডাউয়াবড়ী ইউনিয়ন বিএনপি। এ সময় একই স্থানে শান্তি সমাবেশ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ পর্যায়ে দুই দলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন ইউনিয়ন আ. লীগের সভাপতি বরকত হোসেন, ছাত্রলীগ সভাপতি লিমন ও আ. লীগ কর্মী সিদ্দিক। এ ঘটনায় সেদিন রাতে আ. লীগ নেতা বরকত হোসেন বাদী হয়ে ৬৫ জনের নাম উল্লেখ করে হাতীবান্ধা থানায় একটি মামলা করেন।
এ বিষয়ে ডাউয়াবাড়ী ইউনিয়ন আ. লীগের সভাপতি বরকত হোসেন বলেন, ‘আমরা শান্তি সমাবেশ করছিলাম। এ সময় জামায়াত-শিবির ও বিএনপির সন্ত্রাসীরা আমাদের সমাবেশে অতর্কিত হামলা করে।

এতে আমিসহ তিনজন আহত হই। এ বিষয়ে থানায় একটি মামলা করা হয়েছে।’
এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা বিএনপির আহ্বায়ক মোশারফ হোসেন বলেন, ‘আমার দলের নেতাকর্মীরা কোনো হামলা চালায়নি। আ. লীগ শান্তি সমাবেশের নামে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এমনকি উল্টো আমাদের নামে মিথ্যা মামলা দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।’

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটককৃতদের মঙ্গলবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে।