হাসপাতাল থেকে অপহৃত শিশু উদ্ধারসহ দুই নারী গ্রেফতার

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২৩

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অপহরণের শিকার এক বছর বয়সী এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় অপহরণকারীসহ দুজনকে গ্রেফতার করা হয়। পরে বিজ্ঞ আদালত তাদের দুজনকে কারাগারে পাঠিয়েছেন। অপহৃত ওই শিশুর নাম লাবিব। সে গাজীপুর মহানগরীর মাঝিরখোলা এলাকার সুজন মিয়ার ছেলে। আজ শুক্রবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল ইসলাম।

এরআগে গতকাল বৃহস্পতিবার (২ নভেম্বর) দিনগত মধ্যরাতে মহানগরীর পুবাইল ও সদর থানার ভোড়া (চৌকিদার বাড়ি) এলাকায় অভিযান পরিচালনা করে শিশু লাবিবকে উদ্ধার করে পুলিশ। গ্রেফতাররা হলেন- নেত্রকোনার বারহাট্টা থানার বাউশী দশাদার গ্রামের সুলতান মিয়ার স্ত্রী সুলতানা খাতুন (২৬) ও ভোলার মনপুরা থানার হাজীরহাট গ্রামের আনসার মীরের মেয়ে ফারজানা আক্তার (১৯)।

অপহৃত শিশুর মা হামিদা আক্তার জানান, তিনি তার বড় ছেলে হাবিব (৭) ও ছোট ছেলে লাবিবকে নিয়ে সদর থানার হাড়িনাল মাঝিরখোলা এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করেন। দেড়মাস আগে তার বড় ছেলে হাঁটুতে ব্যাথা পাওয়ায় তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। গত বুধবার (১ নভেম্বর) বিকেলে হাসপাতালের বেডের সামনে বোরকা পরিহিত এক নারীর সঙ্গে তার কথা হয়। একপর্যায়ে কৌশলে তাকে অজ্ঞান করে ছোট ছেলে লাবিবকে নিয়ে পালিয়ে যান ওই নারী। জ্ঞান ফিরে পাওয়ার পর ছোট ছেলেকে না পেয়ে কান্নাকাটি শুরু করেন তিনি। পরে থানায় অভিযোগ করেন।

সদর থানার ওসি জিয়াউল ইসলাম জানান, অপহরণের শিকার শিশুটিকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণপূর্বক দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।