১১৯ রানের বিশাল ব্যবধানে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিলো বাংলাদেশ

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২৩

ডেস্ক রিপোর্ট :

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১১৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। শনিবার (১৬ ডিসেম্বর) ইস্ট লন্ডনে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে মুর্শিদা খাতুনের আগ্রাসী ব্যাটিংয়ে ভর করে ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৫০ রানের বিশাল সংগ্রহ পায় বাংলার মেয়েরা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৩১ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার মেয়েরা।


টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার শামিমা সুলতানা ও ফারজানা হক। উদ্বোধনী জুটিতে ৬৬ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।
তবে এরপর ৪৮ বলে ৩৪ রান করে আউট হন শামিমা। তার বিদায়ের পর ক্রিজে এসে প্রোটিয়া বোলারদের ওপর চড়াও হন মুর্শিদা খাতুন। তবে দলীয় ১১০ রানে ৭৬ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরে যান ফারজানা।


এরপর ক্রিজে আসা নিগার জ্যোতিকে সঙ্গে নিয়ে তাণ্ডব চালান মুর্শিদা। মারমুখী ব্যাটিং ফিফটি তুলে নেন এই ব্যাটার। তবে সেঞ্চুরি করতে পারেননি তিনি। দলীয় ১৯০ রানে ৪৮ বলে ৩৮ করে জ্যোতি আউট হলেও ১০০ বলে ৯১ রানের অসাধারণ এক ইনিংস খেলে অপরাজিত থাকেন মুর্শিদা।


২৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়েন প্রোটিয়া ব্যাটাররা। ৬৪ রানের মধ্যে ৫ ব্যাটারকে হারিয়ে চাপে দক্ষিণ আফ্রিকার মেয়েরা।
এরপরও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৬ ওভার ৩ বলে ১৩১ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিক। বাংলাদেশের পক্ষে নাহিদা আক্তার নেন সর্বোচ্চ ৩টি উইকেট।