১৪ বছর পর গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৪

জেলা প্রতিনিধি নাটোর

নাটোরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বেলাল হোসেন নামের হত্যা মামলার এক আসামিকে ১৪ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব।রোববার (১৪ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় ঢাকার সাভার থানার ১ নম্বর কলমা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, ২০১০ সালের ১১ জানুয়ারি নাটোর সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের নুর মোহাম্মদ মুন্সির আম ও কলাবাগানে অজ্ঞাতপরিচয় এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। ওইসময় মরদেহের পাশ থেকে একটি পার্স, এক নারীর ছবি ও একটি নোটবুক জব্দ করা হয়। এরপর নোটবুক ও ছবির সূত্র ধরে বালিয়াডাঙ্গা গ্রামের বেলাল হোসেনের কথিত স্ত্রী জেসমিন ওরফে জোসনাকে (২৭) গ্রেফতার করে পুলিশ। কিন্তু বেলাল হোসেন পলাতক থাকায় তাকে গ্রেফতার করা যায়নি।

এ ঘটনায় মামলা ও অভিযোগপত্র জমা দেওয়ার পর নারী ও শিশু নির‌্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জোসনা ও বেলাল হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দেন। তবে এতদিন পালিয়ে ছিলেন বেলাল হোসেন। রোববার ঢাকার সাভার থানার ১ নম্বর কলমা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক (সিনিয়র সহকারী পরিচালক) সঞ্জয় কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, আসামি বেলাল হোসেনকে নাটোর থানায় হস্তান্তর করা হয়েছে।