১৬ বছর পর বিটিভি-বেতারের আমন্ত্রণ কেনো ফিরিয়ে দিলেন আসিফ

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৪

বিনোদন ডেস্ক:

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে গত ১৬ বছরে কালো তালিকায় ছিলেন সংগীতশিল্পী আসিফ আকবর। সরকারের পালাবদলের পর আসিফ আকবর নতুন করে সরকারি এই দুই সম্প্রচার মাধ্যম থেকে আমন্ত্রণ পেয়েছেন। তবে এই আমন্ত্রণ গায়ক বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছেন।

আসিফ আকবর বলেন, বাংলাদেশ বেতারের একজন কর্মী আমাকে দাওয়াত দিয়েছে তাদের একটি অনুষ্ঠানে যোগ দিতে। মেয়েটির বিনয়ী প্রস্তাব ফিরিয়ে দিতেই হলো। আরো কিছু শুভাকাঙ্ক্ষী বেতারে আছেন যারা বিগত ষোল বছর আমার গান চালাতে চাইতো, পারতোনা- এখন পারছে।
বিটিভি থেকে ফোন পেয়েছেন জানিয়ে লিখেছেন, বাংলাদেশ টেলিভিশন থেকেও ফোন পেয়েছি। প্রোগ্রাম প্রডিউসার বলেছে আপনাকে নিয়ে নতুনভাবে শুরু করতে চাই। তাকেও বিনয়ের সাথে না করে দিয়েছি। আমি নিকট অতীতে দেখেছি বিটিভিতে আমার গান চলেছে ঠিকই, শুধু নামটি বদলে দিয়েছে।
আসিফ আকবর বলেন, চব্বিশ বছরের ক্যারিয়ারে (ওয়ান-ইলেভেনসহ) জীবন থেকে চলে গেছে আঠারো বছর। যৌবন পেরিয়ে এখন আমি মধ্যবয়সী। ফাঁকে ফাঁকে বেসরকারী টিভি চ্যানেলে গাইতাম, এখন আর গাইনা, সেখানেও আর কখনো গাইবোনা। এসব নিয়ে আর কষ্টও পাইনা। দীর্ঘদিনের অনভ্যাসে অভ্যস্ত হয়ে গেছি। সেই মাথা ভরা চুল আর নাই, সাদাও হয়ে গেছে কিছু, চোখের দৃষ্টিও ঝাপসা হয়েছে একটু। তবুও রাষ্ট্রকে ধন্যবাদ আমাকে দেশে থাকতে দেয়ার জন্য।

তিনি বলেন, গান গাওয়া আমার পেশা, মঞ্চে গাইবো আর অল্প কয়েকটা বছর। কোটি মানুষ আমাকে ভালবাসে, তাদের সামনে গাইবার ইচ্ছা আছে, নিশ্চয়ই তারাও বঞ্চিত হয়েছে! বেতার/বিটিভিতে আমার জায়গায় সুযোগ পাবে অন্য কেউ একজন, সেখানেই আনন্দ খুঁজে নেবো।