২৪ ঘণ্টার আলটিমেটাম দিলেন মমতাজ

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২৪

মানিকগঞ্জ প্রতিনিধি:

নির্বাচন-পরবর্তী হামলার সঙ্গে জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আলটিমেটাম দিলেন মানিকগঞ্জ-২ আসনের নৌকার পরাজিত প্রার্থী সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম। বেঁধে দেওয়া সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা না হলে নিজেরাই এর মোকাবিলা করার ঘোষণা দিয়েছেন তিনি। আজ শুক্রবার (১২ জানুয়ারি) মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি দেন মমতাজ বেগম। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ও আলটিমেটামের কথা জানান তিনি।

মমতাজ বেগম দিনভর সিংগাইর ও হরিরামপুর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে নির্বাচন-পরবর্তী হামলায় আহত এবং ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের খোঁজখবর নেন। এসময় তিনি অভিযোগ করেন, ভোটে জেতার পর থেকে স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলুর সমর্থকরা তার কর্মী-সমর্থকদের মারধর এবং ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা করছেন। হামলায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলা হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না।

তিনি অভিযোগ করে বলেন, বিজয়ী প্রার্থী বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগকে ধবংস করার চেষ্টায় লিপ্ত রয়েছে।

মমতাজ বেগম বলেন, দেওয়ালে পিঠ ঠেকে গেছে। ২৪ ঘণ্টার মধ্যে হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের ছেলে নবীনূর ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাজিবসহ হামলাকারীদের গ্রেফতার করতে হবে। তা নাহলে নিজেরাই রাস্তায় নেমে মোকাবিলা করাসহ নেতাকর্মীদের নিয়ে হামলাকারীদের বাড়িঘর ঘেরাও করা হবে।

এরআগে কয়েকটি পথসভায় হামলাকারীদের ঘর থেকে ধরে আনার ঘোষণা দেন মমতাজ বেগম। সন্ধ্যায় হরিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ নূর-এ আলমের সঙ্গে বৈঠক করেন। এসময় হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি জানান।

এসময় মানিকগঞ্জ-২ আসনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী ও সিংগাইর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, সিংগাইর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ইউসুফ আলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবিদ হাসান বিপ্লব, সিংগাইর পৌরসভার মেয়র আবু নাঈম বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

হরিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ নূর-এ আলম জানান, হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। তবে আসামিরা সবাই জামিনে আছেন। আসামি গ্রেফতারে পুলিশের কোনো গাফিলতি নেই।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক দেওয়ান জাহিদ আহমেদ টুলুর কাছে পরাজিত হন।