২৬ দিন পর রাজবাড়ী থেকে মেইল ও লোকাল ট্রেন চলাচল শুরু

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২৪

রাজবাড়ী প্রতিনিধি:

কোটা সংস্কার আন্দোলনের সময় নিরাপত্তা ঝুঁকিতে দীর্ঘ ২৬ দিন বন্ধ থাকার পর রাজবাড়ী থেকে সব রুটে মেইল ও লোকাল (সাটল) ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে চন্দনা কমিউটার ও আন্তঃনগর ট্রেন বন্ধ রয়েছে। মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল ৬টার দিকে ট্রেনগুলো রাজবাড়ী রেলস্টেশন থেকে ছেড়ে যায়।
জানা গেছে, রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে সকাল ৬টায় ভাঙ্গাগামী ‘রাজবাড়ী এক্সপ্রেস’ এবং সোয়া ৬টায় রাজবাড়ী থেকে গোয়ালন্দ ঘাটের উদ্দেশে ছেড়ে যাওয়া ‘শাটল’ চলাচলের মাধ্যমে শুরু হয় ট্রেন চলাচল। পরবর্তী সময়ে এই ট্রেনটি গোয়ালন্দ ঘাট থেকে পোড়াদহের উদ্দেশে ছেড়ে যায়। এছাড়া খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘নকশিকাঁথা কমিউটার’ ট্রেনটি সকাল সাড়ে ৭টায় রাজবাড়ী থেকে ছেড়ে যায়। লাইন সমস্যার কারণে ঢাকায় না গিয়ে ভাঙ্গা পর্যন্ত চলাচল শুরু হয়েছে। তবে প্রতিটি ট্রেনেই যাত্রী সংখ্যা তুলনামূলক কম। এদিকে সকাল সাড়ে ১০টায় ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ী থেকে ভাটিয়াপাড়ার উদ্দেশে ছেড়ে যায়।

অন্যদিকে আন্তঃনগর বেনাপোল, সুন্দরবন ও মধুমতি এক্সপ্রেস ১৫ আগস্ট থেকে চলাচল শুরুর নির্দেশনা থাকলেও রাজবাড়ী টু ভাঙ্গা হয়ে ঢাকাগামী চন্দনা কমিউটার ট্রেন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।
যাত্রীরা বলেন, দীর্ঘদিন ট্রেন বন্ধ থাকায় আমাদের যাতায়াতের অনেক অসুবিধা হয়েছে। আজ থেকে মেইল ও লোকাল ট্রেন চালু হওয়াতে একটু স্বস্তি ফিরেছে। তবে দ্রুত আন্তঃনগরসহ কমিউটার ট্রেন চালু করার দাবি জানাচ্ছি।

রাজবাড়ী রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আব্দুর রহমান চৌধুরী বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ২৬ দিন পর আজ সকাল থেকে মেইল ও লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে খুলনা থেকে ছেড়ে আসা নকশিকাঁথা কমিউটার ট্রেনটি লাইন সমস্যার কারণে ঢাকায় না গিয়ে ভাঙ্গা পর্যন্ত যাচ্ছে। এছাড়া আন্তঃনগর ট্রেনগুলো ১৫ আগস্ট চলাচল শুরু হবে এবং চন্দনা কমিউটার ট্রেনটি পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত বন্ধ থাকবে।