৪৮ ঘণ্টা অবরোধ: দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২৩

রাজবাড়ী (গোয়ালন্দ) প্রতিনিধি:

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিন আজ রবিবার রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। তবে নৌপথে ফেরি পারাপার, গাড়ি ও লঞ্চ পারাপারে যাত্রীসংখ্যা স্বাভাবিক সময়ের চেয়ে অনেক কম রয়েছে। আজ রবিবার সকালে সরেজমিনে এ চিত্র দেখা গেছে।

এ সময় বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ‘অবরোধের কারণে আজ সকাল থেকে এই নৌপথে ফেরি পারাপারে গাড়ির সংখ্যা অনেক কম।

তাই বহরে থাকা ছোট-বড় ১৮টি ফেরির মধ্যে বর্তমানে ছয়টি ফেরি চলাচল করছে। নৌপথ পার হতে ঘাটে আসা গাড়িগুলো সরাসরি ফেরিতে গিয়ে উঠছে।’ গাড়ির চাপ বাড়লে ফেরির সংখ্যাও বাড়ানো হবে বলে তিনি জানান।
এদিকে দৌলতদিয়া লঞ্চঘাটে কর্মরত বিআইডাব্লউটিএ-এর ট্রাফিক সুপারভাইজার মো. শিমুল ইসলাম জানান, ‘এই নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক থাকলেও অবরোধের কারণে যাত্রী অনেক কম।

আজ সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত মোট সাতটি লঞ্চ দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ার উদ্দেশে ছেড়ে গেছে। অপরদিকে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসে যাত্রীবোঝাই ৯টি লঞ্চ।’ দৌলতদিয়া-পাটুরিয়ায় ছোট-বড় ১৬টি লঞ্চ চলাচল করছে বলে তিনি জানান।
গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, ‘মানুষের নিরাপত্তা রক্ষায় গোয়ালন্দ উপজেলার গুরুত্বপূর্ণ দৌলতদিয়া ফেরিঘাট, লঞ্চঘাট, বাস টার্মিনাল, রেলওয়ের গোয়ালন্দ ঘাট ও গোয়ালন্দ বাজার স্টেশনসহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


ওসি আরো বলেন, ‘কোনো রকমের বিশৃঙ্খলা বা নাশকতামূলক কোনো কর্মকাণ্ড করার চেষ্টা করলে কঠোরভাবে তা প্রতিহত করা হবে। এ জন্য পুলিশ সার্বক্ষণিক সতর্ক অবস্থায় রয়েছে।