৪ ওভারে ১০ রানে ৩ উইকেট সাকিবের!

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২৪

ক্রিয়া ডেস্ক:

অনেকদিন ধরেই ফর্মে নেই সাকিব আল হাসান। ব্যাটিংয়ে টুকটাক রান আসলেও বোলিংয়ে যাচ্ছেতাই অবস্থা। দিচ্ছিলেন হাত খুলে রান, কিন্তু ঝুলিতে নিতে পারছিলেন না উইকেট। আস্থা হারাচ্ছিলেন অধিনায়কদের। টি-টোয়েন্টিতে পূরণ করতে পারছিলেন না কোটার ৪ ওভারও।

অবশেষে বোলিংয়ে আগের রূপে ফিরলেন টাইগার এই অলরাউন্ডার। কানাডা গ্লোবাল টি-টোয়েন্টিতে বাংলা টাইগার্স মিসিসাগারের হয়ে গতকাল ৪ ওভার বল করে ১০ রানে তুলে নিয়েছেন ভ্যানকুবার নাইটসের ৩ উইকেট। আউট করেন রেজা হেনড্রিকস, আসিফ আলি ও ডোয়াইন প্রিটোরিয়াসের মতো ব্যাটারদের। টুর্নামেন্টে কাল প্রথম জয়ও পেয়েছে বাংলা টাইগার্স।তার এই বোলিং নৈপূণ্যে তার দল জিতেছে ২২ রানে।

সাকিব অবশ্য ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। প্রথম ম্যাচে ৩ নম্বরে ব্যাটিংয়ে নামা সাকিব কাল নেমেছিলেন ৬ নম্বরে। রান পাননি, আউট হয়েছেন ২ রান করে। সন্দীপ লামিচানের বোলিংয়ে ইনিংসের ১১তম ওভারে এলবিডব্লিউ হন।

বাংলা টাইগার্স আগে ব্যাট করে ৭ উইকেটে ১৫২ করে। দলের হয়ে ৪০ বলে সর্বোচ্চ ৫০ করেন পাকিস্তানি ইফতেখার আহমেদ। জবাবে হার্শ থ্যাকারের ৬৭ বলে ৭৯ রানের পরও ১৩০ রানে আটকে যায় ভ্যানকুবার। তাদেরই ইনিংস ধসাতে বড় ভূমিকা রাখেন সাকিব।

এই ম্যাচে উজ্জল ছিলেন বাংলাদেশের আরেক ক্রিকেটার শরিফুল ইসলাম। প্রথম ম্যাচে ১৬ রানে ১ উইকেট নেওয়া শরীফুল কাল মাত্র ১২ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। নতুন বলে দলকে দারুণ শুরু এনে দেন শরীফুল। প্রথম ২ ওভারে মাত্র ২ রান দিয়ে নেন ১ উইকেট। শেষের দিক্ওে আটকে রেখেছিলেন ভ্যানকুবারের ব্যাটারদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে সাকিব উইকেট নেন মাত্র ৩টি। অধিনায়ক নাজমুল হোসেনের আস্থাও হারিয়েছেন। বেশির ভাগ ম্যাচেই বোলিং কোটার ৪ ওভার পূর্ণ করতে পারেননি সাকিব। লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের হয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটেও বিবর্ণ বোলার সাকিবেরই দেখা মিলছে। ৪ ম্যাচে ১ উইকেট নিয়ে দল থেকে বাদও পড়েছিলেন। বল হাতে অনেক দিন পরই সেরাটা দেখলেন তাঁর ভক্তরা।