৫৪ লাখ টাকা ছিনতাই মামলায় দুই পুলিশ কনস্টেবল রিমান্ডে

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
৫৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার পুলিশের দুই কনস্টেবল মো. দেলোয়ার হোসেন ও মো. আবু সায়েমের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার (১০ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারাহা দিবা ছন্দার আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এ মামলায় গ্রেফতার অপর আসামি মো. মোশারফ হোসেন ও মো. আ. বাতেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
এদিন গ্রেফতার ৪ আসামিকে আদালতে হাজির করা হয়। এ সময় ডিবির ওয়ারী জোনাল টিমের সাব-ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম আসামি দেলোয়ার ও সায়েমের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অপর দুই আসামি মোশারফ ও বাতেনের সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত দেলোয়ার ও সায়েমের জবানবিন্দ রেকর্ড করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া শুনানি শেষে মোশারফ ও বাতেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।


প্রসঙ্গত, গত রোববার (৮ অক্টোবর) সকাল ৯টার দিকে ব্যবসায়ী আবুল কালামের নাতি তানভীর হোসেন নয়ন ব্যাগে করে নগদ ৫৪ লাখ টাকা মতিঝিলের জনতা ব্যাংকে জমা দেওয়ার জন্য রওনা হন। তিনি হেঁটে শ্যামপুরের ধোলাইপাড় ইউনিকেয়ার হাসপাতালের সামনে পৌঁছালে দুই ব্যক্তি তার পথ রোধ করেন। এরপর তাকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে ধোলাইপাড় মোড় ইউটার্ন করে তারা মাওয়াগামী রোডে যান। তারা আব্দুল্লাহপুর পাড় হয়ে রসুলপুর নামক স্থানে ফাঁকা রাস্তায় তাকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে ৫৪ লাখ টাকা কেড়ে নেন। এ সময় তার মোবাইল ফোন নিয়ে তাকে ফাঁকা রাস্তায় ফেলে দ্রুত গতিতে গাড়ি নিয়ে পালিয়ে যান। এ ঘটনায় ব্যবসায়ী আবুল কালাম বাদী হয়ে শ্যামপুর মডেল থানায় অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলার পর অভিযান চালিয়ে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ।