৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি রিয়ালের

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৪

ক্রীড়া ডেস্কঃ 

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে মাদ্রিদ ডার্বি। দুই স্প্যানিশ জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদের মধ্যকার শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ হাসি হেসেছে লস ব্লাঙ্কোরা। অ্যাথলেটিকো মাদ্রিদকে ৫-৩ গোলে হারিয়ে সুপার কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে কার্লো আনচেলত্তির শীর্ষ্যরা।

বুধবার (১০ জানুয়ারি) রাতে রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে মাঠে নামে দুই স্প্যানিশ জায়ান্ট। ম্যাচের ৬ মিনিটে এগিয়ে যায় অ্যাথলেটিকো মাদ্রিদ। গ্রিজম্যানের অ্যাসিস্ট থেকে অ্যাথলেটিকোকে এগিয়ে দেন মারিও হারমোসো। তবে ম্যাচের ১৪ মিনিটে গোল করে রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান অ্যান্তোনিও রুডিগার।

এরপর ম্যাচের ২৯ মিনিটে রিয়াল মাদ্রিদকে প্রথমবারের মতো লিড এনে দেন ফারল্যান্ড মেন্ডি। তবে ম্যাচের ৩৭ মিনিটে গোল অ্যান্টোনিও গ্রিজম্যান গোল করলে ২-২ সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। ম্যাচের ৭৮ মিনিটে রুডিগারের আত্মঘাতি গোলে এগিয়ে যায় অ্যাথলেটিকো মাদ্রিদ। তবে ম্যাচের ৮৫ মিনিটে গোল করে রিয়ালকে সমতায় ফেরান দানি কারবাহাল। ৩-৩ গোলের সমতায় থেকে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।

এরপর অতিরিক্ত সময়ের প্রথমার্ধে গোল করতে ব্যর্থ হয় দু’দল। তবে দ্বিতীয়ার্ধে আত্মঘাতি গোল করে অ্যাথলেটিকোকে পেছনে ফেলে দেন স্টেফেন সেভিক। আর ম্যাচের ১২০তম মিনিটে যোগ করা সময়ে জোসেলুর অ্যাসিস্ট থেকে অ্যাথলেটিকোর কফিনে শেষ পেরেক ঠুকেন ব্রাহিম দায়াজ। শেষ পর্যন্ত ৫-৩ গোলের জয় নিয়ে ফাইনালে পা রাখে কার্লো আনচেলত্তির শীর্ষরা।