লামাকাজি সেতুতে টোল প্রত্যাহার দাবি, কাল থেকে বন্ধ যান চলাচল

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকাজি সেতুতে টোল আদায় বন্ধের দাবিতে বুধবার থেকে যান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে সুনামগঞ্জের পরিবহন মালিক সংগঠন ও পরিবহন শ্রমিক ইউনিয়ন। সোমবার দুপুরে সুনামগঞ্জ শহরের মল্লিকপুর বাসস্টেশনের কনফারেন্স রুমে প্রেস ব্রিফিংয়ে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের লামাকাজি সেতুতে দীর্ঘ ৪০ বছর ধরে টোল আদায় করা হচ্ছে। গত পাঁচ আগস্ট ছাত্র-জনতা এই সেতুটিতে টোল আদায় কার্যক্রম বন্ধ করে দিয়েছিল। কিন্তু দুই মাস পাঁচ দিন বন্ধ থাকার পর একটি কুচক্রী মহল এবং সিলেটের সড়ক ও জনপথ কর্তৃপক্ষ লামাকাজি সেতুতে টোল আদায়ের টেন্ডার আহ্বান করে। এই টেন্ডার বাতিলের দাবিতে সুনামগঞ্জ-সিলেট সড়ক পরিবহন মালিক এবং শ্রমিক ইউনিয়ন এবং সুনামগঞ্জের সিএনজি, অটোরিকশা, হিউম্যান হোলার্স, সুজুকি, লেগুনা, বাস, মিনিবাস, মাইক্রোবাস, ট্রাক মালিক সমিতি ও শ্রমিকরা যৌথভাবে বুধবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।
প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন- জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি জুয়েল মিয়া, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল কবীর, সাধারণ সম্পাদক নুরুল হক, সিলেটের শ্রমিক নেতা রনজিত দত্ত, অশোক বিজয় দেব, জেলা লেগুনা সমিতির সভাপতি মোছন মিয়া, সিএনজি সমিতির সভাপতি সুন্দর আলী, সাধারণ সম্পাদক সাজিদুর রহমান, ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুস সামাদ, বাস ও মিনিবাস মালিক সমিতির সহসাধারণ সম্পাদক আব্দুল মুকিত মুকুল প্রমুখ।

জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি জুয়েল মিয়া বলেন, লামাকাজি সেতুতে টোল আদায় বন্ধ না হলে ২৩ অক্টোবর বুধবার থেকে সকল পরিবহন চলাচল বন্ধ থাকবে। তবে অ্যাম্বুলেন্সসহ বিদেশি যাত্রীদের গাড়ি চলাচল করতে পারবে। দাবি না মানা পর্যন্ত এই কর্মসূচি চলবে।