ভিনির হ্যাটট্রিকে রিয়ালের দুর্দান্ত প্রত্যাবর্তন

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৪

ক্রীড়া ডেস্ক:

চ্যাম্পিয়ন্স লিগ মানেই যেন অন্যরকম রিয়াল মাদ্রিদ। যেখানে লস ব্লাঙ্কোসরা যা করতে পারে, তা ভাবনার থেকেও গভীর। যেমনটা ঘটলো গত রাতে। ম্যাচের দুই তৃতীয়াংশ সময় হারের অপেক্ষায় থাকা দলটা লিখেছে প্রত্যাবর্তনের অবিশ্বাস্য গল্প। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়ার পরও ৫-২ গোলের জয়ের এই গল্পের নায়ক ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র। তার দুর্দান্ত এক হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডকে গুঁড়িয়ে দিলো কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে ৩০ মিনিটে ডনিয়েল ম্যালেন এবং ৩৪ মিনিটে জেমি গিটেন্সের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ডর্টমুন্ড। পিছিয়ে পড়ে রিয়াল একের পর এক আক্রমণ করতে থাকে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে ৬০ মিনিটে এসে এক গোল শোধ করেন রুডিগার। এমবাপের ক্রসে হেড করে ব্যবধান কমান তিনি। এর মিনিট দুয়েক পরেই ভিনিসিয়াস ফেরান সমতা। শুরুতে রেফারি অফসাইড দেখিয়ে সেটা বাতিল করে দিলেও পরে ভিএআরে আসে গোলের সিদ্ধান্ত।
৮৩ মিনিটে এগিয়ে যায় রিয়াল। কোর্তোয়ার পা থেকে বল পেয়ে পাল্টা আক্রমণে ওঠে রিয়াল। ক্ষিপ্র গতিতে এগিয়ে জোরাল শটে গোলরক্ষককে পরাস্ত করেন ভাসকেস। ৮৬ মিনিটে দলের হয়ে চতুর্থ গোলটি করেন ভিনিসিয়াস। নিজেদের বক্স থেকে বল নিয়ে ক্ষিপ্র গতিতে এগিয়ে জোরাল শট নেন তিনি। বল জালে ছোঁয়া পেতেই পুরো বার্নাব্যু যেন উল্লাসে ফেটে পড়ে। যোগ করা সময়ের তৃতীয় মিনিটেও একক নৈপুণ্যে আরেকটি চমৎকার গোলে হ্যাটট্রিক পূরণ করেন ভিনি। সেই সঙ্গে দলের বড় জয়।

এই জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠেছে প্রতিযোগিতার রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়নরা। তাদের সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ডর্টমুন্ড। দিনের আরেক ম্যাচে বোলোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলা। তিন ম্যাচের তিনটিতেই জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে ইংলিশ ক্লাবটি।