নাফিজ সরাফাতকে আজ দুদকে তলব

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

গ্রাহকের সঙ্গে প্রতারণা করে পদ্মা ব্যাংক (সাবেক ফারমার্স ব্যাংক) থেকে অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংকের সাবেক চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাতকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয়ের মানি লন্ডারিং শাখার উপপরিচালক মো. মাসুদুর রহমানের সই করা নোটিশ গত ১৬ অক্টোবর নাফিজ সরাফাতের রাজধানীর বারিধারা ও নিকুঞ্জের বাসায় পাঠানো হয়েছে। তাঁকে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। ১৬ অক্টোবর নোটিশ পাঠানো হলেও এই তথ্য প্রকাশ পেয়েছে গতকাল বুধবার।
নোটিশে বলা হয়, নির্ধারিত সময়ে উপস্থিত হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে অভিযোগের বিষয়ে তাঁর কোনো বক্তব্য নেই বলে গণ্য করা হবে।

নাফিজ সরাফাত ও অন্যদের বিরুদ্ধে দুর্নীতি, জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার করে ব্যাংকের গ্রাহকের সঙ্গে প্রতারণা করে নিজে ও একে অপরের যোগসাজশে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে। দুদকের একটি বিশেষ টিম অভিযোগটি অনুসন্ধান করছে। অনুসন্ধানে তাদের অর্থ আত্মসাতের আমলযোগ্য তথ্য-প্রমাণ পাওয়া গেছে।
পদ্মা ব্যাংক দখল, দুর্নীতি, ঋণ জালিয়াতিসহ আর্থিক খাতে অনিয়মের অনেক অভিযোগ রয়েছে নাফিজ সরাফাতের বিরুদ্ধে। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর তিনি গাঢাকা দিয়েছেন।